করোনা আক্রান্তের সংস্পর্শে আসায়,আইসোলেশনে ইমরান খান!

ইসলাম টাইমস ডেস্ক: করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় এবার আইসোলেশনে গেলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। নিজের লালারসের নমুনাও পরীক্ষা করিয়েছেন তিনি। তার রিপোর্ট এখনও আসেনি। রিপোর্টের ফলাফল না জানা পর্যন্ত আইসোলেশনেই থাকবেন তিনি।

করোনা পরিস্থিতি সামাল দিতে গত ১৫ এপ্রিল ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেন দেশটির স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংস্থা এধি ফাউন্ডেশনের চেয়ারম্যান ফয়জল এধি। সরকারের করোনা ত্রাণ প্রকল্পে ১ কোটি ডলার দান করেন তিনি।

তারপরই অসুস্থ হয়ে পড়েন ফয়জল এধি। ডাক্তারি পরীক্ষায় তার শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। তারপরই তার সঙ্গে ইমরানের সাক্ষাৎ নিয়ে শোরগোল শুরু হয়।

পাকিস্তান সরকার সূত্রে জানা গেছে, দু’জনের মধ্যে মিনিট সাতেকই কথা হয়েছিল। কিন্তু সাক্ষাতের সময় কেউই গ্লাভস পরেছিলেন না। মুখে মাস্কও ছিল না দু’জনের কারও। তাই ফয়জল এধি করোনা আক্রান্ত হয়েছেন জানতে পেরেই আইসোলেশনে চলে যান ইমরান। নিজের লালারসের নমুনাও পরীক্ষা করতে পাঠান।

এই মুহূর্তে পাকিস্তানে করোনা পরিস্থিতি পর্বেক্ষণেরর দায়িত্বে রয়েছেন ফয়জল সুলতান। ইমরান খানের ব্যক্তিগত চিকিৎসক হওয়ার পাশাপাশি শওকত খানুম মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালের সিইও তিনি। তার পরামর্শ মেনেই ইমরান নিজের লালারসের নমুনা পরীক্ষা করতে পাঠান বলে জানিয়েছেন ফয়জল সুলতান।

এর আগে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন এবং প্রিন্স চার্লসও করোনাভাইরাসে আক্রান্ত হন। তারা দু’জনেই করোনা আক্রান্তের সংস্পর্সে এসেছিলেন। তাই ইমরানকে নিয়েও উদ্বেগ বাড়ছে।

প্রতিবেশি দেশ চীন এবং ভারতের মতো পাকিস্তানেও থাবা বসিয়েছে নোভেল করোনা ভাইরাস। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই। কোভিড-১৯ আক্রান্ত ১০৯ জন প্রাণও হারিয়েছেন ইতিমধ্যে। সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ১৫৬ জন।

পূর্ববর্তি সংবাদদাঈ, খতিব ও তালিবুল ইলমের রমজান প্রস্তুতি
পরবর্তি সংবাদমহামারীর মধ্যেও থেমে নেই ইসরায়েলের আগ্রাসন, ফিলিস্তিনিকে গুলি করে হত্যা