ইরানে সুস্থ হয়েছেন ৬৫ হাজার করোনা রোগী

ইসলাম টাইমস ডেস্ক: ইরানে করোনাভাইরাস কোভিড-১৯-এ আক্রান্তদের মধ্যে প্রায় ৬৫ হাজার রোগী সম্পূর্ণ সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন। এছাড়া, দেশটিতে নতুন করে এক হাজার ৩০ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন- যা গত এক মাসের মধ্যে সর্বনিম্ন।

গত ২৩ মার্চ ইরানে একদিনে এক হাজার ১১ জন রোগী শনাক্ত হন। এরপর বাড়তে বাড়তে ৩০ মার্চ তা তিন হাজার ৮৬ জনে পৌঁছায়। ইরানের চিকিৎসকদের আন্তরিকতা, করোনা মোকাবিলায় সরকারের নানামুখী পদক্ষেপ এবং জনসচেতনতার কারণে গত তিন সপ্তাহ ধরে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই কমছে।

আজ (বৃহস্পবার) ইরানের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক মন্ত্রণালয়ের গণসংযোগ বিভাগের প্রধান কর্মকর্তা কিয়ানুশ জাহানপুর নিয়মিত সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ইরানে এ পর্যন্ত ৬৪ হাজার ৮৪৩ জন মানুষ করোনাভাইরাস থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরে গেছেন। তবে নতুন করে এক হাজার ৩০ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়ায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৭ হাজার ২৬ জনে পৌঁছেছে।

তিনি জানান, গত একদিনে মারা গেছেন ৯০ জন করোনা রোগী। সবমিলিয়ে ইরানে এই রোগে মৃতের সংখ্যা ৫ হাজার ৪৮১ জন।

ইরানে এ পর্যন্ত ৩ লাখ ৮৯ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া, সাত কোটি মানুষের স্ক্রিনিং বা প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে।

এদিকে, ইরানের স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ও চিকিৎসামন্ত্রী সাঈদ নামাকি সংসদে এক উন্মুক্ত আলোচনায় আশাবাদ ব্যক্ত করে বলেছেন, মে মাসের শেষের দিয়ে ইরানে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে।-পার্সটুডে

পূর্ববর্তি সংবাদকরোনা সংকটে অসহায়ের দ্বারে দ্বারে খাবারের প্যাকেট পৌঁছে দিচ্ছেন আলেমরা
পরবর্তি সংবাদরমজান ও করোনা পরিস্থিতিতে যেসব সিদ্ধান্ত নিল বাণিজ্য মন্ত্রণালয়