করোনায় বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৫ হাজার মানুষ

ইসলাম টাইমস ডেস্ক: মহামারী কোভিড-১৯ এ মৃত্যুর মিছিল বড় হচ্ছে। আক্রান্তের সংখ্যাও নিয়ন্ত্রণে আসছে না। তবে সুখবর হচ্ছে বৈশ্বিক এই মহামারীতে আক্রান্তদের মধ্যে প্রায় সাড়ে ৭ লাখ মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

কোভিড-১৯ প্রাণহানি ও আক্রান্তদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্যানুযায়ী, শুক্রবার পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৪৫ হাজার ৭৪১ জন।

১ লাখ ৯১ হাজার ৫৫ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে।

আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ লাখ ২৫ হাজার ৪৪১ জনে। তাদের মধ্যে বর্তমানে ১৭ লাখ ২৯ হাজার ৮৮৪ জন চিকিৎসাধীন এবং ৫৮ হাজার ৬৭৮ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে।

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে স্পেনে সেরে উঠেছে ৮৫ হাজার ৯১৫ জন, যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে ৮৪ হাজার ৫০ জন, চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ২০৭, ইরানে ৬৩ হাজার ১১৩, ইতালিতে ৫৪ হাজার ৫৪৩ এবং ফ্রান্সে ৪০ হাজার ৬৫৭ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া সুইজারল্যান্ডে ১৯ হাজার ৯০০ জন, তুরস্কে ১৬ হাজার ৪৭৭, কানাডায় ১৩ হাজার ৯৮৬, অস্ট্রিয়ায় ১১ হাজার ৩২৮, বেলজিয়ামে ৯ হাজার ৪৩৩, দক্ষিণ কোরিয়ায় আট হাজার ৪১১, অস্ট্রেলিয়ায় পাঁচ হাজার ৪১ ও মালয়েশিয়ায় তিন হাজার ৪৫২ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। সবচেয়ে বেশি মারা গেছে যুক্তরাষ্ট্রে;৪৭ হাজার ৬৮১ জন মারা গেছেন।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

পূর্ববর্তি সংবাদনতুন চাঁদ দেখে রমজান মাসকে বরণ করতেন রাসুল সা.
পরবর্তি সংবাদরাজশাহীতে সিমেন্ট বোঝাই ট্রাকে ফেনসিডিল, গ্রেফতার ৪