কুমিল্লায় ঘরের জানালা কেটে পালাল করোনা রোগী

ইসলাম টাইমস ডেস্ক: কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলায় করোনা আক্রান্ত এক ব্যক্তি ঘরের জানালা কেটে বাড়ি ছেড়ে পালিয়ে গেছেন।

শুক্রবার (২৪ এপ্রিল) রাতে জেলার মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্রামে লকডাউনকৃত ওই বাড়িতে এ ঘটনা ঘটে।

পরে বিষয়টি জানাজানি হলে শনিবার (২৫ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ওই ব্যক্তির সন্ধানে মাঠে নামে পুলিশ।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস জানান, ওই ব্যক্তি গত কয়েকদিন আগে নারায়ণগঞ্জ থেকে কাজিয়াতল এলাকায় গ্রামের বাড়িতে আসেন। বিষয়টি জানার পর আমরা তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠাই। আইইডিসিআর থেকে দেয়া রিপোর্টে ওই ব্যক্তির করোনা শনাক্ত হয়।

তিনি বলেন, শুক্রবার দুপুরে ওই ব্যক্তির ঘরটি আইসোলেশনের জন্য নির্বাচন করে বাড়িটি লকডাউন করে দেয়া হয়। বাইরের দিক থেকে তালা থাকলেও ঘরের জানালা কেটে শুক্রবার রাতে ওই ব্যক্তি পালিয়ে যান। তাকে উদ্ধারের জন্য পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।

মুরাদনগর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল আলম জানান, রোগীর শরীরে বাহ্যিক কোনো লক্ষণ না থাকায় তাকে হাসপাতালের আইসোলেশন বেডে না রেখে বাড়িতে আইসোলেশন নিশ্চিত করে বাড়িটি লকডাউন করে দেয়া হয়েছিল। তবে পালিয়ে যাওয়া এই রোগী কারো সংস্পর্শে গেলে ওই ব্যক্তিরও সংক্রমিত হওয়ার আশংকা রয়েছে।

মুরাদনগর থানার ওসি একেএম মনজুর আলম জানান, পালিয়ে যাওয়া করোনা আক্রান্ত ওই ব্যক্তিকে উদ্ধারে তৎপরতা অব্যাহত রয়েছে।

পূর্ববর্তি সংবাদস্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পোশাক কারখানা চালুর সিদ্ধান্ত
পরবর্তি সংবাদযুক্তরাষ্ট্রের কিছু রাজ্যে তুলে নেয়া হচ্ছে লকডাউন!