পচা খেজুর বিক্রির দায়ে রাজধানীতে দুই প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা

ইসলাম টাইমস ডেস্ক: রাজধানীর বাদামতলীতে খেজুরের আড়তে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ খেজুর বিক্রির দায়ে দুইটি প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা ও একটি দোকান সিলাগালা ও ২ টন মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমান আদালত। রমজান জুড়েই এমন অভিযান চালানোর কথা জানিয়েছে র‍্যাব।

রাজধানীর বাদামতলীর মতলা এন্টারপ্রাইজ। পাইকারি এই দোকানটিতে বিক্রি হচ্ছিল মেয়াদোত্তীর্ন খেজুর। র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় মালিক ও কর্মচারীরা। পরে সিলগালা করে দেয়া হয় দোকানটি।

র‍্যাবের এই ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়, মতলা এন্টারপ্রাইজের পাশেই, মনির এন্টারপ্রাইজেও। সেখানে পঁচা খেজুর পাওয়া যায়। আর গুদামে পাওয়া যায় মেয়াদোত্তীর্ণ খেজুর। যা নতুন মোড়কে বাজারে বিক্রি করা হচ্ছে।

অনিয়মের দায়ে বাদামতলীর মনির এন্টারপ্রাইজকে আর্থিক জরিমানা করা হয়। পুরো রমজান জুড়েই এমন অভিযান চালানোর কথা জানিয়েছে র‍্যাব। অনিয়ম করলে নেয়া হবে কঠোর ব্যবস্থা।

গতবছরও পঁচা এবং মেয়াদোত্তীর্ণ খেজুর বিক্রির দায়ে বাদামতলীতে বেশ কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছিল। এরপরও শোধরায়নি অসাধু ব্যবসায়ীরা।

পূর্ববর্তি সংবাদকরোনার ঝুঁকির মধ্যেই খুলেছে কারখানা, ফিরছেন হাজারো শ্রমিক
পরবর্তি সংবাদকরোনাভাইরাসে সিটি ব্যাংকের এক কর্মকর্তার মৃত্যু