করোনার মধ্যেই ভারতে নতুন ভাইরাসের হানা

ইসলাম টাইমস ডেস্ক: করোনা মহামারীর মধ্যেই ভারতে নতুন ভাইরাস আতঙ্ক ছড়িয়েছে। রহস্যজনক ভাইরাসটিতে এরই মধ্যে ১৯০০ শূকর মারা গেছে। এ ঘটনায় শূকরের মাংস বেচাকেনা বন্ধ করেছে আসাম সরকার।

আসামের অ্যানিম্যাল হাসব্যান্ডারি, ভেটেরিনারি অ্যাণ্ড এগ্রিকালচার মন্ত্রী অতুল বোরা জানিয়েছেন, ‘ভাইরাস সংক্রমণে বহু শূকরের মৃত্যু হয়েছে। মোট ১৯৬৪টি মৃত্যুর ঘটনা সামনে এসেছে। ছয় জেলায় এই ঘটনা দেখা গেছে।’

মন্ত্রী বলেন, ‘আমাদের ভেটেরিনারি ডাক্তাররা মৃত শূকরগুলোর নমুনা সংগ্রহ করেছেন। সেগুলো ভুপালের ন্যাশনাল ইন্সটিটিউট অফ হাই সিকিউরিটি অ্যানিম্যাল ডিসিজেজ ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। এখন আমরা রিপোর্টের অপেক্ষা করছি। কিন্তু এক্ষুনি আমাদের সরকার শূকরের মাংস বেচাকেনা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।’

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত এলাকাগুলোকে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করেছে রাজ্য। খতিয়ে দেখা হচ্ছে ঠিক কতটা ভাইরাস এখনো পর্যন্ত ছড়িয়েছে। যে ছয় জেলা মূলত ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মধ্যে রয়েছে বিশ্বনাথ, ধীমাজি, ডিব্রুগড়, লাখিমপুর, সিভাসাগর ও জোরহাট।

আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল শনিবার উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছেন। সেখানে ছিলেন অ্যানিম্যাল হাসব্যান্ডারি, ভেটেরিনারি দফতরের বিজ্ঞানীরাও। বৈঠকটি হয় গুয়াহাটির ব্রহ্মপুত্র গেস্ট হাউসে।

সূত্র- কলকাতা ২৪

পূর্ববর্তি সংবাদনিজেকে ইতিহাসের সবচেয়ে পরিশ্রমী প্রেসিডেন্ট দাবি ট্রাম্পের
পরবর্তি সংবাদপ্রধানমন্ত্রীকে আ. লীগের অভিনন্দন