চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় সাত চিকিৎসকসহ ২৮ জন করোনা আক্রান্ত

ইসলাম টাইমস ডেস্ক: চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে আলমডাঙ্গা উপজেলাতেই আক্রান্ত হয়েছেন ১৯ জন। আক্রান্তদের মধ্যে ৭ জন চিকিৎসক রয়েছেন। বাকী আক্রান্তদের মধ্যে বেশির ভাগই রয়েছেন হাসপাতালের একজন ল্যাব টেকনিশিয়ান, নার্স, আয়া ও গাড়ির চালক। এছাড়া চুয়াডাঙ্গা সদরে আক্রান্ত হয়েছেন দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৯ জন।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা.  এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, আলমডাঙ্গা উপজেলাতে আক্রান্ত ১৯ জনের মধ্যে ১৭ জনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, ল্যাব টেকনিশিয়ান, ইপিআই সুপারভাইজার ও ড্রাইভার রয়েছেন। এ কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন ঘোষণা করা হয়েছে। একই সাথে আক্রান্তদের হোম কোয়ারেন্টিন রাখার পাশাপাশি হাসপাতালে থাকা রোগীদের সদর হাসপাতালে স্থান্তারিত করা হয়েছে।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্র বলছে, গত দুই দিনে জেলার চারটি উপজেলাতে মোট ৯৫ ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। সেগুলো কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষার পরই চুয়াডাঙ্গার ২৭ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। সোমবার রাতে কুষ্টিয়া থেকে রিপোর্টটি চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের কাছে আসলেও মঙ্গলবার দুপুরে তা গণমাধ্যমকর্মিদের কাছে নিশ্চিত করেন সিভিল সার্জন।

আক্রান্ত ২৭ জনের মধ্যে রয়েছেন, আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ৭ চিকিৎসক, দুই জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, কমপ্লেক্সের ল্যাব টেকনিশিয়ান, নার্স, ইপিআই সুপার ভাইজার ও হাসপাতালে ওয়ার্ড বয়সহ ২২ জন। বাকী ৫ জনের সবাই ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শামীম কবির জানান, কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে মূলত তিনটি জেলার (চুয়াডাঙ্গা,মেহেরপুর ও কুষ্টিয়া) করোনা পরীক্ষা করা হচ্ছে। সোমবার থেকে এ কার্যক্রম শুরু হয়। কিন্তু প্রথমদিনেই তিনটি জেলার আক্রান্তর হার বেশি হওয়ায় রিপোর্টগুলো পুন: পরীক্ষা নিরীক্ষার জন্য ঢাকাতে আইইডিসিআর কার্যালয়ে পাঠানো হয়েছে।

এই নিয়ে চুয়াডাঙ্গা জেলাতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ জনে।

পূর্ববর্তি সংবাদনিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রনে সরকারকে কঠোর হতে হবে: বাংলাদেশ খেলাফত মজলিস
পরবর্তি সংবাদনেত্রকোনায় নির্জন হাওরে কোয়ারেন্টিন, মানবেতর জীবনযাপন ১৭ পরিবারের