রোযার মাহাত্ম্য অনুধাবন করতে রোযা রাখছেন ব্রিটিশ অমুসলিম এমপি

ইসলাম টাইমস ডেস্ক: দীর্ঘ সময় খাওয়া দাওয়া থেকে বিরত থেকে মুসলমানদের রোযা রাখার মাহাত্ম অনুধাবন করতে রোযা রাখছেন ব্রিটিশ অমুসলিম এমপি।

রোজা ইসলাম ধর্মের মূল স্তম্ভের একটি। রমজান মাসে প্রত্যেক প্রাপ্তবয়স্ক এবং সুস্থ মুসলমান রোজা রাখেন। কিন্তু অমুসলিম হয়েও চলতি রমজান মাসে রোজা রাখছেন ব্রিটিশ সংসদ সদস্য পল ব্রিস্টো। টুইটারে পোস্ট করা এক ভিডিও বার্তায় তিনি বলেন, আমি অমুসলিম, তারপরও রমজানের প্রথম সপ্তাহটা আপনাদের (মুসলমানদের) সঙ্গে রোজা রাখতে চাই।

পল ব্রিস্টো ইস্টার্ন ইংল্যান্ডের পিটারবারো’র কনজারভেটিভ পার্টির সংসদ সদস্য। তার সংসদীয় এলাকায় প্রায় ২০ হাজার মুসলমানের বসবাস। রোজা রাখার মাধ্যমে তিনি তাদের সঙ্গে একাত্মতা বোধ করেন, নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করে থাকেন।

পল ব্রিস্টো বলেন, রোজা শরীর ও মনের অনেক উপকার করে। আমি তাই রমজান মাসের এই সুযোগটি হাতছাড়া করতে চাইনি। এর মাধ্যমে স্থানীয় মুসলমানদের সঙ্গে একাত্মতা বোধ করা যায়। তাছাড়া আমি অভিজ্ঞতা অর্জন করতে চাই। ইসলাম ধর্ম সম্পর্কে আরো ভালোভাবে জানতে চাই।

প্রত্যেকদিন রোজা শেষে টুইটার এবং নিজের ওয়েবসাইটে এসে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করেন পল ব্রিস্টো। রোজা রাখা নিয়ে তিনি খুব উচ্ছ্বসিত। ‘শরীরের পাশাপাশি আধ্যাত্মিক উন্নতি লাভের জন্য রোজা রাখা খুব উপকারী’ জানান পল ব্রিস্টো।

পূর্ববর্তি সংবাদশিক্ষকদের কল্যাণে বেফাকের তহবিল, সরকারি অনুদানের সাথে সম্পর্ক নেই
পরবর্তি সংবাদযুগে যুগে শাসকের দরবারে নির্ভীক আলেম সমাজ