পশ্চিমবঙ্গে রেশন ডিলারের বাড়িতে হামলা-আগুন

ইসলাম টাইমস ডেস্ক: পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে সরকারি রেশন বিতরণে অনিয়মের অভিযোগে এক রেশন ডিলারের বাড়িতে হামলা চালালেন স্থানীয় বাসিন্দারা। ওই ডিলারের বাড়িতে ভাঙচুরের পাশাপাশি আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

সরকারি নির্ধারিত যতটা জিনিস পাওয়ার কথা, রেশন থেকে তা মিলছিল না। পরিমাণে অনেকটাই কম দেওয়া হচ্ছিল খাদ্যশস্য। শুধু তাই নয়, সেই খাদ্যশস্যের গুণগত মানও খুবই খারাপ। এই অভিযোগে ডিলারের বাড়িতে হামলা চালালেন স্থানীয় বাসিন্দারা।

খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনী পৌঁছয় ঘটনাস্থলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে তারা। জেলা প্রশাসন সূত্রে খবর, সাসপেন্ড করা হয়েছে অভিযুক্ত ওই ডিলারকে। জেলা প্রশাসনের নির্দেশে আটকও করা হয়েছে তাকে।

ঘটনার সূত্রপাত এ দিন সকালে সালারের শিমুলিয়া গ্রাম পঞ্চায়েতের পুণশ্রী গ্রামে। স্থানীয় বাসিন্দাদের দাবি, গত কয়েক দিন ধরেই স্থানীয় রেশন ডিলার হালিম শেখকে নিয়ে ক্ষোভ তৈরি হচ্ছিল তাদের একাংশের মধ্যে। অভিযোগ, ওই রেশন ডিলার লকডাউন শুরু হওয়ার পর থেকেই সরকার নির্ধারিত খাদ্যশস্যের থেকে কম চাল-গম দিচ্ছিলেন। এমনকি আটাও কম পরিমাণে দেওয়া হচ্ছিল। সেই সঙ্গে গ্রামবাসীদের একাংশের অভিযোগ, যতটুকু দেওয়া হচ্ছে তার মানও খুব খারাপ।

পুলিশ সূত্রে খবর, এই ক্ষোভ নিয়েই কয়েকশো গ্রামবাসী এ দিন সকালে হালিম শেখের বাড়ির সামনে জমায়েত করেছিলেন। ক্রমে বিক্ষোভ বাড়তে থাকে। উত্তেজিত জনতা হালিমের কাছে খাদ্যশস্য দাবি করে। এই নিয়ে হালিম এবং তার পরিবারের সঙ্গে গ্রামবাসীদের বচসা শুরু হয়ে যায়। তার মধ্যেই উত্তেজিত জনতার একাংশ ইট ছুড়তে শুরু করে হালিমের বাড়ি লক্ষ্য করে। কয়েক জন আবার বাড়ির মধ্যে ঢুকে মজুত রেশন সামগ্রী লুঠ করার চেষ্টাও করে বলে অভিযোগ উঠেছে। সূত্র: আনন্দবাজার।

পূর্ববর্তি সংবাদছুটির মেয়াদ ১৫ মে পর্যন্ত বাড়তে পারে
পরবর্তি সংবাদমাওলানা আনসারীর জানাজা: কোয়ারেন্টাইনে থাকা ৪ গ্রামের বাসিন্দাদের উপসর্গ নেই