রামুতে মুক্তিযোদ্ধার খামারে ডাকাতি, গরুসহ ৫লাখ টাকার জিনিস লুট

ইসলাম টাইমস ডেস্ক: কক্সবাজারের রামুতে মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের খামারে ডাকাতি হয়েছে। এসময় ডাকাতরা খামারে থাকা লোকজনকে অস্ত্র ঠেকিয়ে পাঁচটি গরুসহ প্রায় পাঁচ লাখ টাকার জিনিসপত্র লুট করেছে।

শুক্রবার (১ মে) দিনগত রাত ২টার দিকে উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের ভুতপাড়া সংলগ্ন পূর্ব মেরংলোয়ায় (নদীর ওপারে) এ ঘটনা ঘটে।

এদিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের। এ সময় তিনি এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে কঠোর আইনানুগ ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন।

মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ জানান, ডাকাতরা খামারে গিয়ে অস্ত্রর মুখে খামারের দুই কর্মচারী নেওয়াজ ও ইয়াসির আরাফাতকে বেঁধে রাখেন। তারপর একে একে পাঁচটি গরু, তিনটি মোবাইল ফোন ও একটি এলইডি টেলিভিশন লুট করেন।

তিনি আরও জানান, লুট হওযা পাঁচটি গরুর মূল্য প্রায় ৪ লাখ টাকা। সবমিলিয়ে তারা পাঁচ লাখ টাকার মালামাল লুট করেন।

স্থানীয়রা বলছেন, রামুতে একের পর এক গরু চুরির ঘটনা ঘটলেও এসব চোরের বিরুদ্ধে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়নি। যে কারণে গরু চুরির ঘটনা বেড়েই চলছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এর আগে গত সোমবার রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের সাতঘরিয়া পাড়ায় দুটি বাড়ি থেকে পাঁচটি ও গত রোববার রাতে ফতেখাঁরকুল ইউনিয়নের সিপাহীরপাড়া এলাকার জাফর আলমের বাড়ি থেকে একই স্টাইলে তিনটি গরু লুট করে সশস্ত্র ডাকাতদল।

এ নিয়ে ছয় দিনের ব্যবধানে রামুতে তিনটি বসত বাড়ি ও একটি খামার থেকে ১৩টি গরু লুট হলো।

পূর্ববর্তি সংবাদকরোনা রোগীদের জন্য ‘রেমডেসিভির’ ওষুধ ব্যবহারের অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র
পরবর্তি সংবাদজম্মু-কাশ্মীর নিয়ন্ত্রণরেখায় পাকসেনাদের গুলিতে ২ ভারতীয় নিহত