লোহাগাড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত

ইসলাম টাইমস ডেস্ক : লোহাগাড়া উপজেলা প্রথমবারের মতো করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত উৎপল বিশ্বাস (৫৫) সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক হিসেবে কর্মরত। চট্টগ্রাম সিভিল সার্জন সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনষ্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশন ডিজিজেস (বিআইটিআইডি)-তে ১৬১টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৪টি পজিটিভ (৩টি নতুন, ১টি দ্বিতীয়বার পজিটিভ)। এদের মধ্যে একজন লোহাগাড়ার।

জানা যায়, তার স্ত্রী অনিতা দাশ লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র স্বাস্থ্যকর্মী। স্ত্রী লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকুরী করার সুবাধে তিনি লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোয়াটারে স্ত্রীর সাথে বসবাস করতেন এবং সাতকানিয়া থেকে নিয়মিত লোহাগাড়ায় আসতেন। এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোয়াটার লকাডাউন করেছে প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ হানিফ জানান, কয়েকদিন আগে উৎপল বিশ্বাস ও তার স্ত্রী অনিতা দাশের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে পাঠনো হয়। শুক্রবার রাতে উৎপল দাশের পজিটিভ ও তার স্ত্রীর নেগেটিভ রিপোর্ট আসে। লোহাগাড়ায় এই পর্যন্ত ৯৯জনের করোনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৭৬জনের প্রাপ্ত রিপোর্টে একজন ছাড়া সবাই করোনা নেগেটিভ বলে তিনি জানান। উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ জানান, করোনা আক্রান্ত স্বাস্থ্য পরিদর্শক লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে সে ভবনে থাকেন পুরো ভবনটি লকডাউন করা হয়েছে।

পূর্ববর্তি সংবাদচাঁদপুরে করোনায় মৃত নারীর কবর খুঁড়তে এগিয়ে আসেনি কেউ!
পরবর্তি সংবাদভারতে ৩৫০ কিলোমিটার সাইকেল চালিয়ে বাড়ি ফেরার চেষ্টা, ৫০ বছর বয়সী বৃদ্ধের মৃত্যু