ইতালিতে একদিনে সুস্থ হলেন দেড় হাজার মানুষ

ইসলাম টাইমস ডেস্ক: ইতালিতে ক্রমেই বাড়ছে সুস্থতার সংখ্যা। গত একদিনেই সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬৫ জন করোনা রোগী। এ নিয়ে দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৯ হাজার ৯১৪ জন করোনা রোগী।

২১ এপ্রিলের পর থেকে মৃতের সংখ্যা কমে গেলেও শনিবার (২ মে) একদিনে প্রাণ হারিয়েছেন ৪৭৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত ২৮ হাজার ৭১০ জনে দাঁড়িয়েছে।

সুস্থতার সংখ্যা বাড়তে থাকায় খুব শীঘ্রই স্বাভাবিক ছন্দে ফিরবে ইতালিত। আগামী ৪ মে লকডাউন শিথিল হবে। দেশটির বিভিন্ন অঞ্চলে পুনরায় ছন্দে ফিরে আসবে।

দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে, মহামারি করোনায় গত একদিনে নতুন সংক্রমণের সংখ্যা ১ হাজার ৯০০ জন। গত ২১ ফেব্রুয়ারি থেকে করোনা প্রাদুর্ভাব শুরুর পর এখন পর্যন্ত ইতালিতে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৯ হাজার ৩২৮ জন।

ইতালিতে আগামী সোমবার থেকে শিথিল করা হবে লকডাউন। ইতিমধ্যে বিভিন্ন শহরে দোকানপাট, রেস্টুরেন্ট, স্টেশনারি, বইয়ের দোকান, বাচ্চাদের কাপড়ের দোকান খুলতে শুরু করেছে। কম্পিউটার ও কাগজপত্র তৈরির কাজ শুরুর অনুমতি দেওয়া হয়েছে।

সোমবার লকডাউন শিথিল হওয়ার পর থেকে বিভিন্ন অঞ্চলে সীমিত আকারে উৎপাদন শিল্প, নির্মাণ খাত ও পাইকারি দোকানগুলো চালু করে দেওয়া হবে জানিয়েছে সংশ্লিষ্টরা।

পূর্ববর্তি সংবাদহৃদরোগ হাসপাতালের ১১ চিকিৎসকসহ ৪২ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত
পরবর্তি সংবাদনীলফামারীতে গত ২৪ ঘণ্টায় ৫ ব্যাংক কর্মকতার করোনা শনাক্ত