করোনা নিয়ে যুক্তরাষ্ট্রকে উপহাস করে চীনের অ্যানিমেশন

ইসলাম টাইমস ডেস্ক: বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় চীনের বিরুদ্ধে অবহেলার অভিযোগ তুলেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, চীন ইচ্ছা করলেই মহামারী ঠেকাতে পারতো, কিন্তু করেনি। ইতিমধ্যে তিনি চীনের বিরুদ্ধে ক্ষতিপূরণের দাবিও তুলেছেন। ঠিক এমন সময়েই যুক্তরাষ্ট্রকে উপহাস করে অ্যানিমেশন বানিয়ে পাল্টা জবাব দিল চীন। খবর রয়টার্সের।

মার্কিন প্রেসিডেন্ট বৃহস্পতিবার বলেছিলেন, তিনি খুবই আত্মবিশ্বাসী যে চীনের ভাইরোলোজি গবেষণাগারে করোনাভাইরাসের উৎপত্তি। তিনি এর প্রমাণ দেখার দাবি করলেও বিস্তারিত কিছু বলতে পারেননি।

এরপরই চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়া অনলাইনে ‘একদা কোনো এক ভাইরাস’ নামে একটি অ্যানিমেশন ভিডিও ক্লিপ ছেড়েছে। সেখানে দেখা যাচ্ছে দুটি চরিত্র- মাস্কে মুখ ঢাকা লেগো (প্লাস্টিকের খেলনা) চরিত্রের মতো দেখতে এক যোদ্ধা এবং আমেরিকার প্রতীক স্ট্যাচু অব লিবার্টি।

প্রায় দুই মিনিটের ওই ভিডিওতে দেখা যাচ্ছে- চীনের ওই যোদ্ধা স্ট্যাচু অব লিবার্টিকে বলছে, ‘আমরা নতুন একটা ভাইরাস আবিষ্কার করেছি। এটা বিপজ্জনক। মাস্ক পরো।’ স্ট্যাচু অব লিবার্টির উত্তর, ‘তাতে কী, এটা তো সামান্য একটা ফ্লু। মাস্ক পরব না।’

ওই যোদ্ধা তারপরও ভাইরাস ও মহামারী নিয়ে স্ট্যাচু অব লিবার্টিকে সাবধান করে যাচ্ছে। কিন্তু তা কোনোভাবে গুরুত্ব দিচ্ছে না সে। ভিডিওর শেষ দিকে দেখা গেছে, জ্বরে লাল হয়ে যাচ্ছে স্ট্যাচু অব লিবার্টি। যোদ্ধা তাকে বলছে, ‘তোমরা কি আমার কথা শুনতে পাচ্ছ?’ কিন্তু স্ট্যাচুর উত্তর, ‘আমরা সবসময় ঠিক।’

পূর্ববর্তি সংবাদসারা দেশে ৮ শতাধিক পুলিশ করোনায় আক্রান্ত, পাঁচজনের মৃত্যু
পরবর্তি সংবাদস্বাস্থ্য সচিব, ডিজিসহ ৪ জনের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ