করোনা ভাইরাস : সতর্ক করায় সরকারের রোষানলে মার্কিন বিজ্ঞানী

ইসলাম টাইমস ডেস্ক :  করোনা ভাইরাস এবং এটি প্রতিরোধে ম্যালেরিয়ার ওষুধের ব্যবহার নিয়ে সতর্কবার্তা দেয়ায় শাস্তি পেয়েছেন বলে অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের এক সরকারি বিজ্ঞানী। ড. রিক ব্রাইট নামের ওই বিজ্ঞানী মঙ্গলবার মার্কিন সরকারের বিরুদ্ধে এ নিয়ে একটি অভিযোগ দায়ের করেন। একটি পর্যবেক্ষণ সংস্থার সাহায্যে ড. ব্রাইট তার অভিযোগটি দায়ের করেন।

সেখানে ড. ব্রাইট বলেন, গত জানুয়ারিতে করোনা নিয়ে সতর্ক করার পর যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী অ্যালেক্স আজার এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তার রোষানলে পড়েন তিনি । আর এ জন্য তাকে যুক্তরাষ্ট্রের বায়োমেডিক্যাল অ্যাডভান্সড রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট বিভাগের পরিচালকের পদ থেকে সরিয়ে দেয়া হয়।

এদিকে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিজ্ঞানী ব্রাইটের এমন অভিযোগকে অস্বীকার করা হয়েছে । যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়েছে যে ড. ব্রাইটকে করোনার টেস্ট কিট তৈরির কাজে নিয়োজিত করা হয়েছে। আর ড. ব্রাইটের অভিযোগে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয় হতাশ বলেও বিবৃতিতে জানানো হয়। আগামী ১৪ মে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদে (হাউজ অব রিপ্রেজেন্টেটিভ) অভিযোগের বিষয়ে ব্রাইটকে জিজ্ঞাসাবাদ করা হবে ।

চীনে উৎপত্তি হলেও করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় মারা গেছেন ৭০ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১২লাখ ৩৭ হাজার ৬৩৩ জন।

পূর্ববর্তি সংবাদ“সেহরির সময় মাইকে ডাকা বেদআত নয়, তবে নিয়ম মেনে ডাকা উচিত”
পরবর্তি সংবাদকরোনা : যুক্তরাষ্ট্রে ফের এক দিনে মারা গেল প্রায় আড়াই হাজার