পটুয়াখালীতে ৮০ বছরের বৃদ্ধাসহ একই পরিবারের ৫ জন করোনা থেকে সুস্থ

ইসলাম টাইমস ডেস্ক: পটুয়াখালীর বাউফলে ৮০ বছরের এক বৃদ্ধাসহ একই পরিবারের ৫ জন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় কালাইয়া ইদ্রীস মোল্লা ডিগ্রী কলেজে প্রাতিষ্ঠানিক আইসোলেসন সেন্টার থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন তারা। এসময় বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা দপ্তরের পক্ষ থেকে তাদেরকে শুভেচ্ছা জানানো হয়।

লকডাউন উপেক্ষা করে গত ২০ এপ্রিল সোমবার নারায়নগঞ্জ থেকে অ্যাস্বুলেন্সে রোগী সেজে উপজেলার কালাইয়া ইউনিয়নে আসেন করোনায় আক্রান্ত ৮০ বছর বয়সের আজিমনসহ একই পরিবারের পাঁচ সদস্য। করোনা সন্দেহে এলাকাবাসীর দাবির মুখে কালাইয়া ইউপি চেয়ারম্যান,  উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসনের তত্বাবধানে তাদেরকে প্রথম কালাইয়া ইদ্রীসমোল্লা ডিগ্রী কলেজে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিয়ার পাঠালে করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়।

এলাকাবাসী তাদেরকে সরিয়ে নেয়ার জন্য আন্দোলন করেন। সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি‘র সিদ্বান্ত মোতাবেক বাউফল সাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ ওখানে রেখেই চিকিৎসার দায়িত্বভার গ্রহণ করেন।

স্বাস্থ্য বিভাগের নিবিড় পরিচর্যায় আজ বৃহস্পতিবার আইসোলেশনের ১৪তম দিনে বেলা ১১টায় পাঁচজনকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ছাড়পত্র দেন। করোনা জয়ীরা হলেন আজিমন বিবি (৮০), হাওয়া বিবি (৫০) হনুফা বিবি (৪০), ফারজানা আক্তার (১৪) ও সিদ্দিকুর রহমান (২২)। এরা সকলেই একই পরিবারের সদস্য।

পূর্ববর্তি সংবাদমুসলিম রোগীদের চিকিৎসা দেবে না ভারতের উত্তর প্রদেশের ডাক্তাররা!
পরবর্তি সংবাদ৭ এপ্রিল দেশে করোনা রোগী ছিল ১৬৪, ৭ মে ১২ হাজার ৪২৫ জন!