রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ

ইসলাম টাইমস ডেস্ক: দুই মাসের বকেয়া বেতনের দাবীতে ফের নারায়ণগঞ্জের রূপগঞ্জে অন্তিম নিটিং ডাইং এন্ড কমপোজিট নামক গার্মেন্টে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। বিক্ষুব্দ শ্রমিকরা গার্মেন্টের ভিতরে ব্যাপক ভাংচুর করে।

এসময় গার্মেন্টের প্রোডাকশন ম্যানেজারকে পিটিয়ে গুরুত্বর আহত করে। একপর্যায়ে তারা গার্মেন্টের ভিতর থেকে চেয়ার, টেবিল ও কাপড় এনে সড়কে আগুন জ্বালিয়ে দফায় দফায় বিক্ষোভ করে। এতে করে দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার বরপা এলাকায় ঘটে এ ঘটনা। গার্মেন্টের শ্রমিকরা জানান, করোনা ভাইরাসের কারনে মার্চ মাসের বেতন না দিয়ে মালিকপক্ষ গার্মেন্ট বন্ধ করে দেয়। এরপর এপ্রিল মাসও চলে যায়।

সরকারী নিদের্শ থাকা সত্ত্বের মালিকপক্ষ গার্মেন্টের কর্মরত প্রায় ২ হাজার শ্রমিককে গত দুই মাসের বকেয়া বেতন পরিশোধ করেননি। সর্বশেষ বৃহস্পতিবার প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক আলী আকবর বৃহস্পতিবার বকেয়া বেতন পরিশোধের আশ্বাসে শ্রমিকরা নিজ নিজ বাড়ীতে ফিরে যায়। এদিকে বৃহস্পতিবার দুপুরে শ্রমিকরা গার্মেন্টের সামনে অবস্থান নেয়। বকেয়া বেতনের টাকা না পেয়ে তারা গার্মেন্টের ভিতরে ব্যাপক ভাংচুর করে প্রডাকশন ম্যানেজার সাইফুল ইসলামকে পিটিয়ে গুরুত্বর আহত করে তারা।

খবর পেয়ে শিল্প পুলিশ, রূপগঞ্জ থানাপুলিশ এসে সড়কে অবস্থান নেন। বিকেল সাড়ে ৫ টার দিকেউপজেলা নিবার্হী কর্মকর্তা মমতাজ বেগম ঘটনাস্থলে এসে শ্রমিকদের বেতনের ব্যাপারে মালিকপক্ষের সাথে কথা বলে যত তাড়াতাড়ি সম্ভব দেয়ার ব্যবস্থা করবে বলে আশ্বাস দেন। কিন্তু শ্রমিকরা তার কথার কোন কর্নপাত না করে বিক্ষোভ করতে থাকে। পরে পরিস্থিতি স্বাভাবিক করতে উপজেলা নিবার্হী কর্মকর্তার নির্দেশে পুলিশ লাঠিচার্জ করে সড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দেয়। বর্তমানে সড়কের যানচলাচল স্বাভাবিক রয়েছে।

পূর্ববর্তি সংবাদকরোনা কালীন সময়ে বাংলাদেশে ২৪ লাখ শিশুর জন্ম হবে: ইউনিসেফ
পরবর্তি সংবাদকরোনা পরিস্থিতিতে তথ্য প্রযুক্তির সহযোগিতায় পরিচালনা হবে বিচারকার্য