ইত্তেফাক ও প্রথম আলোর ৭ কর্মীসহ সারাদেশে ৮৭ সাংবাদিক করোনায় আক্রান্ত

ইসলাম টাইমস ডেস্ক: দৈনিক প্রথম আলোর ১ জন ও দৈনিক ইত্তেফাকের ৬ জন সংবাদকর্মী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সংবাদপত্র দুটিতে নতুন করে ৭ সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া সারাদেশে বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ৮৭ জন সংবাদকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার (১১ মে) ওই সংবাদকর্মীদের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। প্রথম আলো ও ইত্তেফাকের সিনিয়র দুই সাংবাদিক এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে প্রথম আলোর এক কর্মী করোনা আক্রান্ত হওয়ার পর সবাই নিজ নিজ বাসা থেকে কাজ করছেন। ফলে বিশেষ ব্যবস্থায় বের হচ্ছে পত্রিকাটি। তবে ওই সাংবাদিক ইতোমধ্যে সেরে উঠেছেন।

নতুন ৬ জনসহ দৈনিক ইত্তেফাকে এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১২-তে পৌঁছেছে। তারা সবাই ঢাকার হেড অফিসে বসতেন। পত্রিকাটির এক সিনিয়র সাংবাদিক বলেন, ‘করোনা সংক্রমণের পর এখন সবাইকে আর অফিসে যেতে হয় না। প্রতিদিন একজন করে রির্পোর্টার অফিস করেন। আর সবাই বাসা থেকে অনলাইনের মাধ্যমে কাজ করেন। রিপোর্টিং শাখা ছাড়াও অন্যান্য শাখায় সীমিত আকারে লোকবল অফিসে যায়।’

প্রথম আলো ও ইত্তেফাকের নতুন আক্রান্ত দিয়ে সারাদেশে বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ৮৭ জন সংবাদকর্মী করোনায় আক্রান্ত হলেন। তবে এর মধ্যেই ১৪ জন সংবাদকর্মী সেরে উঠেছেন। আর একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। দুজন সংবাদকর্মী করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

পূর্ববর্তি সংবাদদশ ব্র্যান্ডের সরিষার তেলসহ মানহীন ৪৩ পণ্য নিষিদ্ধ
পরবর্তি সংবাদসৌদি নাগরিকদের ৪৯৩ মিলিয়ন ডলারের ‘রমজান সহায়তা’ বাদশাহ সালমানের