রেশন কার্ড দেওয়ার আশ্বাসে ভিখারির কাছ থেকে ২ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে !

ইসলাম টাইমস ডেস্ক: রেশন কার্ড দেবার কথা বলে এক ভিখারির কাছ থেকে ২ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে। বরগুনার সদর উপজেলার এম. বালিয়াতলী ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ও তার বাবা ঘুষ নিয়েও রেশন কার্ড দেননি বলে অভিযোগ।

উরবুনিয়া গ্রামের নিঃসন্তান বিধবা কহিনুর বেগম (৬০) মঙ্গলবার বিকালে বরগুনা শহরে এসে কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। এসময় তিনি বলেন, ২০ বছর যাবৎ ভিক্ষা করে নিজের খাবার জোগাড় করছি। বাড়ীতে ভাঙ্গা একটি ঘরে বসবাস করছি। করোনার কারণে কেউ ভিক্ষা দিতে চাচ্ছে না।

কহিনুর বেগম বলেন, ‘স্যার হুনছি প্রধানমন্ত্রী গরীবরে রেশন কার্ড দেবে। রেশন কার্ডে চাউল আর খাবার পামু। মেম্বারের বাড়ী গেলে মেম্বার শামীম গাজী ও তার বাবা কাদের গাজী রেশন কার্ডের জন্য ২ হাজার টাকা লাগবে কয়। দুদিন পর ঘরে রাখা ভিক্ষার চাউল বিক্রি করে মেম্বারের হাতে তার বাবার সামনে ২ হাজার টাকা দেই। এহন আর মেম্বাররে বাড়ী পাইনা। এহন হুনি রেশন কার্ডের জন্য স্যার টাকা লাগে না। আমার টাহাও গেল, চাউলও গেল, গরীব মানুষ এহন খামুকি স্যার।’

এ ব্যাপারে ইউপি সদস্য শামীম গাজীর মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এদিকে স্থানীয়রা জানান, রেশন কার্ড দেবার কথা বলে শামীম গাজী ও তার বাবা কাদের গাজীর বিরুদ্ধে টাকা আদায়ের আরো অভিযোগ রয়েছে, তদন্ত করলে সত্যতা পাওয়া যাবে।

পূর্ববর্তি সংবাদপুতিনের মুখপাত্র ডিমিত্রি পেসকভ করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে
পরবর্তি সংবাদগুরুতর অসুস্থ হয়ে আইসিইউতে ভর্তি মুফতি সাঈদ আহমদ পালনপুরী