স্পেনে করোনা থেকে সুস্থ হলেন ১১৩ বছরের বৃদ্ধা

ইসলাম টাইমস ডেস্ক: স্পেনে ১১৩ বছরের এক নারী করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন। দেশটিতে তাকে সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়। যে কেয়ার হোমে তিনি ছিলেন সেখানকার আক্রান্ত অন্য বাসিন্দারা মারা গেছেন। কেয়ার হোম থেকে মঙ্গলবার এ কথা বলা হয়েছে।

স্পেনের ওলোত শহরের শান্তা মারিয়া ডেল তুরা কেয়ার হোমে মারিয়া ব্রায়ানাস এপ্রিলে করোনায় আক্রান্ত হন। যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া মারিয়া ব্রানিয়াস এখানে ২০ বছর ধরে বাস করছেন।

কেয়ার হোমের একজন মুখপাত্র জানান, তিনি করোনা থেকে সেরে উঠেছেন এবং ভালো আছেন। করোনার সামান্য উপসর্গ তার মধ্যে দেখা দিয়েছিল বলে ওই মুখপাত্র উল্লেখ করেন। গত সপ্তাহে তার করোনা পরীক্ষা করা হয়েছিল। সেটা নেগেটিভ এসেছে। বিস্তারিত উল্লেখ না করে মুখপাত্র এ কথা জানান।

তিন সন্তানের মা ব্রানিয়াস করোনায় আক্রান্ত হওয়ার পর তার রুমে কয়েকসপ্তাহ আইসোলেশনে ছিলেন। এ সময়ে কেবল একজন স্টাফ সুরক্ষা পোশাক পরে তার দেখাশুনা করতো। কাতালানের আঞ্চলিক টেলিভিশন টিভিথ্রি তে তার ওপর একটি ভিডিও প্রচার করা হয়। তাতে তিনি ওই স্টাফকে অনেক দয়ালু, অনেক মনোযোগী হিসেবে উল্লেখ করেন।

মারিয়া ১৯০৭ সালের ৪ মার্চ যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে জন্ম নেন। স্পেনের উত্তরাঞ্চল থেকে তার বাবা যুক্তরাষ্ট্রে যান। তার বাবা পেশায় ছিলেন সাংবাদিক। প্রথম বিশ্বযুদ্ধকালে তারা নৌকায় করে স্পেনে ফেরেন। ১৯১৮-১৯ সালে স্প্যানিশ ফ্লু মহামারির সময়েও তিনি বেঁচে গেছেন। এছাড়া স্পেনের ১৯৩৬-৩৯ সালের গৃহযুদ্ধ দেখার অভিজ্ঞতাও তার হয়েছে।

করোনায় পর্যুদস্ত বিশ্বের অন্যতম দেশ স্পেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব মতে, কোভিড-১৯ এ এখানে ২৭ হাজার লোক মারা গেছে।

পূর্ববর্তি সংবাদ২৫ রমজানের মধ্যে শ্রমিকদের এককালীন সহযোগীতা করার আহ্বান ইসলামী শ্রমিক আন্দোলনের
পরবর্তি সংবাদনারায়ণগঞ্জে একই পরিবারের ৮ জন করোনায় আক্রান্ত