শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা প্রত্যাহার করতে হবে: নেজামে ইসলাম পার্টি

ইসলাম টাইমস ডেস্ক: সম্প্রতি বিজিএমইর সভাপতি কর্তৃক দেয়া শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা প্রত্যাহার করতে হবে, অন্যথায় এর পরিণতি ভয়াবহ হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার।

আজ (৭ জুন) রবিবার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির ঢাকা মহানগর দায়িত্বশীলদের এক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, করোনা কালীন এই দুর্যোগের সময় এ ধরনের ঘোষণা খেটে খাওয়া শ্রমিক শ্রেণীর প্রতি উপহাস ও তাচ্ছিল্য প্রদর্শন ছাড়া আর কিছুই নয়।

বিজিএমই-এর সভাপতি রুবানা হক এর ঘোষণার তীব্র সমালোচনা করে তিনি বলেন, আমরা জানতে পেরেছি, মোট অর্ডার এর মাত্র আট পার্সেন্ট বাতিল হয়েছে, যা অংকে ছাব্বিশ হাজার সাতশো কোটি টাকার মত হয়। অথচ বিরানব্বই পার্সেন্ট অর্ডার বহাল আছে যা অংকে আঠাশ হাজার অষ্টআশি কোটি টাকার কম নয়। এছাড়াও তারা নিজেদের ক্ষতির কথা বলে করোনা পরিস্থিতির শুরুতে সরকারের কাছ থেকে হাজার হাজার কোটি টাকার প্রণোদনা গ্রহণ করেছেন।

এছাড়া শ্রমিক ছাটাই বন্ধে অবিলম্বে সরকারের হস্তক্ষেপের আহ্বান জানান তিনি।

পার্টির ঢাকা মহানগর আমীর অধ্যক্ষ মাওলানা আবু তাহের খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন মহানগর নায়েবে আমীর মুফতী দ্বীনে আলম হারুনী, আব্দুল্লাহ আল মাসউদ খান,  জহিরুল ইসলাম,  তালহা বেলালী,  মাওলানা ওয়াহিদুজ্জামান, মাওলানা আব্দুর রব, মাওলানা ইব্রাহিম খলিল, মুফতি মামুন তালুকদার প্রমুখ নেতৃবৃন্দ।

পূর্ববর্তি সংবাদশ্রীমঙ্গলে মা-মেয়ে খুনের রহস্য উন্মোচন, ঘাতক স্বামী গ্রেফতার
পরবর্তি সংবাদজাতীয় সংসদের বাজেট অনুমোদন সোমবার