মহামারীতেও থেমে নেই কাশ্মীরে ভারতীয় আগ্রাসন, ২ সপ্তাহে ২৬ জনকে গুলি করে হত্যা

ইসলাম টাইমস ডেস্ক: করোনা মহামারীতেও থেমে নেই কাশ্মীরে ভারতীয় আগ্রাসন।  মহামারিতে ভারতজুড়ে আতঙ্ক বিরাজ করছে, এমন পরিস্থিতিতে অধিকৃত কাশ্মীরে গত কয়েক মাস ধরে ‘জঙ্গি’ দমনের নামে সেনা অভিযান চালিয়ে নীরবে মুক্তিকামী ও বিরোধীদের হত্যা করছে মোদি সরকার।

বুধবার সোপিয়ানে ফের সেনাবাহীনির গুলিতে আপেলবাগানে লুকিয়ে থাকা ৪ মুক্তিকামী নিহত হয়েছেন। এই নিয়ে গত ২ সপ্তাহে ২৬ জন বিদ্রোহী কাশ্মীরিকে গুলি করে হত্যা করা হলো।

গত রোববার থেকে সোপিয়ান এলাকায় ‘জঙ্গি’ নিধনের নামে লাগাতার এনকাউন্টার চালানো শুরু করে ভারতীয় সেনা। রোববার সোপিয়ানের জৈইনপোরা এলাকায় নিরাপত্তাবাহিনীর এনকাউন্টারে ৫ মুক্তিকামী নিহত হয়। এর ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই সোপিয়ানের পিঞ্জোরা এলাকায় লুকিয়ে থাকা ৪ মুক্তিকামীকে গুলি করে হত্যা করে সেনা। সেই ধারা অব্যাহত থাকল বুধবারও। এই নিয়ে গত ৪ দিনে মোট ১১ মুক্তিকামীকে হত্যা করল ভারতীয় সেনা।

সোপিয়ান জেলার সুগো হেন্দমা এলাকায় বুধবার সকাল থেকেই এনকাউন্টার শুরু করে সুরক্ষা বাহিনীর। পুলিশের সঙ্গে সেনা যৌথভাবে এই অপারেশন চালায়। কাশ্মীর পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, সুগু এলাকায় চারদিক থেকে ‘জঙ্গি’দের ঘিরে ফেলে অভিযান চালান হয়।

পূর্ববর্তি সংবাদবিএনপি খেটে খাওয়া মানুষের কথা ভাবে না বলেই লকডাউন দীর্ঘ করতে চায়: তথ্যমন্ত্রী
পরবর্তি সংবাদস্বাস্থ্যবিধি মেনে করোনাকালের বাজেট অধিবেশন শুরু হয়েছে