আম্পান দুর্গতের আবাসনের জন্য ‘টিন’ দিয়ে সহায়তা করেছে পিসব

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের সহায়তায় পিসব। ছবি: সংগৃহীত

ইসলাম টাইমস ডেস্ক: ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরা, বাগেরহাট ও খুলনার কয়রা উপজেলায় জরুরী খাদ্যসামগ্রী বিতরণ ও ঝড়ে পানিতে ঘর বাড়ি ডুবে যাওয়া সহায়-সম্বলহীন মানুষদের আবাসনের জন্য টিন দিয়ে সহায়তা করেছে আলেমদের স্বেচ্ছাসেবী সংগঠন  পিপলস্ ইমপ্রুভমেন্ট সোসাইটি অফ বাংলাদেশ(পিসব)।

সাতক্ষীরা, বাগেরহাট ও খুলনা, আম্পানে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত এই তিন জেলায় ২১শ’ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে পিসব। প্রতি বস্তায় ১৫ থেকে ১৮ কেজি পরিমাণ খাদ্য সামগ্রী ছিল বলে ইসলাম টাইমসকে জানিয়েছেন সংগঠনটির প্রকল্প পরিচালক মাওলানা ইমরান হুসাইন হাবিবী।

প্রয়োজন অনুযায়ী কোন কোন জায়গায় রান্না করা খিচুরী বিতরণসহ ফ্রি মিনারেল ওয়াটার বিতরণ করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে। এছাড়াও ক্ষতিগ্রস্ত এলাকায় সংকটে পরা আলেম পরিবারদের বিশেষ সহায়তা করছে সংগঠনটি।

মাওলানা ইমরান হুসাইন হাবিবী বলেন, এখনো ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব কাটিয়ে উঠতে পারেনি এই অঞ্চলের মানুষ, চরম অসহায় অবস্থায় দিনাতিপাত করছে তারা। তাই এই অঞ্চলে আম্পানে ব্যাপক ক্ষতি হওয়া ঘরবাড়ি ও মসজিদগুলো ঠিক করতে সহায়-সম্বলহীন মানুষদের কষ্ট দূর করতে তাদের আবাসনের জন্য টিন প্রদানসহ সাধ্যমতো সেবা কার্যক্রম অব্যাহত রাখবেন তারা।

এছাড়া সংগঠনটি করোনা সংকট শুরু হওয়ার পর থেকেই মানুরের সেবায় কাজ করে যাচ্ছে।

পিসবের এই সেবা কার্যক্রমে সংগঠনটির সাধারণ সম্পাদক ও প্রকল্প পরিচালক, ইমরান হুসাইন হাবিবীর সাথে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা দারুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মুফতি রুহুল আমিন দা. বা., পিসব এর  কেন্দ্রীয় সদস্য, জনাব ইলিয়াস, ডা. মোঃ ইকবাল হোসেন, এবং মাওলানা খুবাইব আহমেদ, মাওলানা নাজির মাহমুদ, হাফেজ এনামুল হাসান, সাঈফ, হাসান ও হুসাইন প্রমুখসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সাতক্ষীরা জেলার ওলামা পরিষদের অনেকেই।

পূর্ববর্তি সংবাদমোবাইল সেবার খরচ বাড়ায় ব্যবহারকারীদের অসন্তোষ
পরবর্তি সংবাদবাজেটে দুর্নীতিবাজদের স্বার্থ রক্ষা হয়েছে: নেজামে ইসলাম পার্টি