রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত দুই হাজার ছাড়াল

ইসলাম টাইমস ডেস্ক: রাজশাহী বিভাগে করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। এর অর্ধেকেরও বেশি রোগী বগুড়া জেলায়। এ জেলায় সুস্থ হওয়ার হার অন্য জেলার তুলনায় অনেক কম এবং মৃত্যুর হারও অনেক বেশি।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্ শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ২ হাজার ৯৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে বগুড়াতেই আক্রান্তের সংখ্যা ১ হাজার ১০৯ জন। বৃহস্পতিবার বিভাগে মোট শনাক্ত হয়েছেন ১০৮ জন। এর মধ্যে ৭৬ জনই বগুড়ার বাসিন্দা। বগুড়ায় এ পর্যন্ত ১১ জন মারা গেছেন।

রাজশাহী বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ২৬ জন। এর মধ্যে বৃহস্পতিবার পাবনা ও সিরাজগঞ্জে একজন করে মারা গেছেন। পাবনায় মোট মৃত্যুর সংখ্যা ৫ জন। আর সিরাজগঞ্জে মারা গেছেন ৩ জন। বিভাগের রাজশাহী জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৩ জন। এ ছাড়া নওগাঁয় ৩ জন ও নাটোরে ১ জন মারা গেছেন। রাজশাহী বিভাগের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে এখনও কারও মৃত্যু হয়নি।

রাজশাহী জেলায় এ পর্যন্ত ১১৬ জন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এ ছাড়া জয়পুরহাটে ২১৪ জন, নওগাঁয় ১৬৩ জন, সিরাজগঞ্জে ১৬৩ জন, পাবনায় ১৭৭ জন, নাটোরে ৭৮ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৭৯ জন শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার সিরাজগঞ্জে ১ জন, রাজশাহীতে ১২ জন, নাটোরে ২ জন, পাবনায় ১৬ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ১ জন যুক্ত হয়েছেন নতুন আক্রান্তের তালিকায়।

রাজশাহী বিভাগে সবচেয়ে বেশি করোনা জয় করেছেন নওগাঁয় ১২০ জন। এ ছাড়া জয়পুরহাটে ১১৫ জন, বগুড়ায় ৮৯ জন, নাটোরে ৩৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪২ জন, রাজশাহীতে ৩৩ জন, সিরাজগঞ্জে ১৬ জন এবং পাবনায় ১০ জন। বিভাগে মোট সুস্থ হয়েছেন ৪৬৪ জন। হাসপাতালে ভর্তি ৩৭১ জন।

পূর্ববর্তি সংবাদবাজেটে দুর্নীতিবাজদের স্বার্থ রক্ষা হয়েছে: নেজামে ইসলাম পার্টি
পরবর্তি সংবাদস্বাস্থ্যখাতে বরাদ্দ নিয়ে আ. লীগ-বিএনপির কথার লড়াই