অব্যাহত অপরাধযজ্ঞের প্রতিবাদে ইসরাইলে অগ্নি বেলুন ও ঘুড়ি পাঠাচ্ছে ফিলিস্তিনিরা

অব্যাহত অপরাধযজ্ঞের প্রতিবাদে ইসরাইলে অগ্নি বেলুন ও ঘুড়ি পাঠাচ্ছে ফিলিস্তিনিরা। ছবি: সংগৃহীত

ইসলাম টাইমস ডেস্ক: আল-আকসা মসজিদে নামাজে বাধা এবং পশ্চিমতীরকে দখলে নেওয়ার ষড়যন্ত্র ও  অব্যাহত অপরাধযজ্ঞের প্রতিবাদে ইসরাইলের উপশহরগুলোতে আবারো আগুনসহ বেলুন ও ঘুড়ি পাঠাতে শুরু করেছে ফিলিস্তিনি তরুণরা। এসব বেলুন ও ঘুড়ি থেকে আগুনের সূত্রপাত হতে পারে এ আশঙ্কায় দখলীকৃত অঞ্চলে গড়ে ওঠা উপশহরগুলোর বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

গতকাল শুক্রবার একদল ফিলিস্তিনি তরুণ গাজা উপত্যকা থেকে এ ধরণের কয়েকটি বেলুন উড়িয়েছে। এসব ফিলিস্তিনি যুবকের একজন হলেন আবু ইয়াসির। তিনি বলেছেন, ইসরাইলের অব্যাহত অপরাধযজ্ঞ বিশেষকরে আল-আকসা মসজিদে নামাজে বাধা এবং পশ্চিমতীরকে দখলে নেওয়ার ষড়যন্ত্রের প্রতিবাদে বেলুন উড়ানোর পদক্ষেপ নেওয়া হয়েছে। ক্রমেই বেলুনের সংখ্যা বাড়ানো হবে। তাদের অপরাধ যত বাড়বে আগুনসহ বেলুনের সংখ্যাও ততো বাড়বে।

এর আগেও ফিলিস্তিনিরা এ ধরণের বেলুন ও ঘুড়ি উড়িয়ে প্রতিবাদ জানিয়েছেন। সে সময় তাদের বেলুন ও ঘুড়ির কারণে ব্যাপকভাবে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছিল দখলদার ইসরাইলিরা।

ফিলিস্তিনিদের বেলুনের আগুনে গাজার ওপাশের উপশহরবাসীদের কৃষিক্ষেত্রের ব্যাপক ক্ষতি হয়েছিল। এছাড়া যেকোনো সময় যেকোনো বাড়িতে আগুন লাগতে পারে বলে আতঙ্ক তৈরি হয়েছিল।

পার্সটুডে

পূর্ববর্তি সংবাদ‘বাজেটে দুর্নীতি রোধ ও কালো টাকা বিনিয়োগের সুযোগ পরস্পরবিরোধী’
পরবর্তি সংবাদভয়াবহ সঙ্কটের মুখে বাশার আল আসাদ