যুক্তরাজ্যে বর্ণবাদবিরোধী আন্দোলনে সংঘর্ষ, শতাধিক বিক্ষোভকারী আটক

ইসলাম টাইমস ডেস্ক: যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যাকান্ডের প্রতিবাদে উত্তাল গোটা ইউরোপ। গতকাল শনিবার লন্ডনসহ পুরো যুক্তরাজ্যের বিক্ষোভ সমাবেশ হয়েছে। এদিন লন্ডনে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে । লন্ডন পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে যে বিক্ষোভে সহিংসতার অভিযোগে শতাধিক আন্দোলনকারীকে আটক করা হয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, লন্ডনের ওয়াটারলু স্টেশনে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এছাড়া ট্রাফালগার স্কয়ারেও বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এই সংঘর্ষের পর একটি টুইট বার্তায় লন্ডনের মেয়র সাদিক খান বলেন, এটা খুবই পরিষ্কার যে ডানপন্থীরা সেন্ট্রাল লন্ডনে বিশৃঙ্খলা করছে। আমি লোকজনকে আহ্বান জানাচ্ছি তাদের কাছ থেকে দূরে থাকুন,। এ সংঘর্ষের ঘটনার নিন্দা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

গত ২৫ মে মিনেসোটার মিনিয়াপোলিস শহরে জর্জ ফ্লয়েড হত্যাকে কেন্দ্র করে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ প্রতিবাদ শুরু হয়। যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে চলমান বর্ণবাদবিরোধী আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিশ্বজুড়ে প্রতিবাদ-বিক্ষোভ এখনো চলছে।

পূর্ববর্তি সংবাদপ্রধানমন্ত্রীর কাছে শুধু ভিআইপিদের জীবনের মূল্য আছে: রিজভী
পরবর্তি সংবাদকরোনার কারণে দলের কেউ মারা গেলেও সান্তনা দেওয়ার সুযোগ পাচ্ছি না: প্রধানমন্ত্রী