চেয়ারম্যানের বাড়িতে মিললো ৪০ হাজার ইয়াবা

ইসলাম টাইমস ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর হোসেনের বাড়ি থেকে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

সোমবার রাতে টেকনাফ থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করে। এসময় পুলিশি অভিযানের খবর পেয়ে ইউপি চেয়ারম্যান নূর হোসেনসহ অন্যান্য পাচারকারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এসব তথ্য জানিয়েছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

ওসি প্রদীপ কুমার দাশ জানান, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর হোসেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন তালিকাভুক্ত ইয়াবা কারবারি। তবে তথ্য প্রমাণ এবং থানায় কোনও মামলা না থাকায় এতদিন তাকে গ্রেফতার বা আইনগত ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। সর্বশেষ সোমবার রাতে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে একটি সিন্ডিকেট ইয়াবা পাচার করছে বলে গোপন সংবাদে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের অভিযানের খবরে ইউপি চেয়ারম্যান নূর হোসেন ও তার সিন্ডিকেটের সদস্যরা পালিয়ে যায়। পরে তল্লাশি করে তার বাড়ি থেকে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নূর হোসেন ও তার তিন সহযোগী দিল মোহাম্মদ ( ৩৫), হাফেজ উল্লাহ (৪০), লালা (৩০) সহ চার জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে টেকনাফ থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

ওসি আরও জানান, সম্প্রতি মহামারি করোনাভাইরাসে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্যস্ততার সুযোগে ইয়াবাপাচারকারিরা ফের সক্রিয় হয়ে উঠেছে। একদিকে করোনা পরিস্থিতি মোকাবিলা, অন্যদিকে মাদক নিয়ন্ত্রণে পুলিশকে হিমশিম খেতে হচ্ছে।

পূর্ববর্তি সংবাদপ্ল্যাকার্ড হাতে ইয়েমেনি শিশুরা: ‘আমরা ক্ষুধা এবং বোমা হামলায় বেঘোরে প্রাণ হারাচ্ছি’
পরবর্তি সংবাদচীনের হামলায় লাদাখ সীমান্তে ভারতের ৩ সেনা নিহত