পাকিস্তানি গোয়েন্দাদের হাতে আটক ভারতীয় দুই ‘দূতাবাস কর্মকর্তা’

 ইসলাম টাইমস ডেস্ক: ইসলামাবাদে ভারতীয় দূতাবাসে নিযুক্ত দুজন কর্মকর্তা সোমবার সকালে আচমকা নিখোঁজ হয়ে গেছেন বলে দাবি করেছিল ভারত। এবার তাদের খোঁজ মিলেছে। ভারতীয় দুই কর্মকর্তাকে নিজেদের হেফাজতে নিয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)।

ভারতে নিযুক্ত পাকিস্তানের চার্জ ডি’অ্যাফেয়ার্স ও পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। দূতাবাস কর্মী নিখোঁজের ঘটনা জানতে পাকিস্তানি রাষ্ট্রদূতকে আজ নয়া দিল্লিতে তলব করে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভারতের দাবি, সোমবার সকাল আটটা নাগাদ ওই দুই কর্মকর্তা হাইকমিশন থেকে ইসলামাবাদ বিমানবন্দরে যাচ্ছিলেন অন্য দুজন কর্মীকে আনতে। রাস্তায় তাদের আটক করে আইএসআইয়ের অফিসাররা। তাদেরে বিরুদ্ধে হিট অ্যান্ড রান-এর  মামলা দিয়ে হেফাজতে নেওয়া হয়।

ভারতের দুজন কর্মকর্তাকে আইএসআইয়ের পক্ষ থেকে আটকের ঘটনাকেই ভারত তাদের কর্মকর্তা নিখোঁজ হয়েছেন বলে দাবি করেছিল।

এর আগে গত ১ জুন দিল্লিতে পাকিস্তানি হাইকমিশনের ২ কর্মীকে আটক করে পুলিশ। ভারতের দাবি গুপ্তচরবৃত্তি করার সময় তাদের আটক করে পুলিশ। পরে তাদের দেশে পাঠিয়ে দেওয়া হয়। তার পর থেকেই দুদেশের মধ্যে উত্তেজনা ছিল। পাশাপাশি, ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের কর্মীদের হেনস্থা করা হচ্ছিল বলেও ভারত বারবার দাবি করছিল। অপরদিকে পাকিস্তান কর্তৃপক্ষের দাবি, ‘দূতাবাস কর্মকর্তা’র পরিচয়ে ভারতীয় কর্মকর্তারা পাকিস্তানে গুপ্তচরবৃত্তি চালাচ্ছে।

অনেকেই ওই দুই ঘটনার মধ্যে যোগসূত্র খুঁজে পাওয়ার চেষ্টা করছেন। এসব ঘটনায় ভারতীয় পত্রপত্রিকায় একপক্ষীয় প্রচারণা চলছে ক’দিন ধরে।

পূর্ববর্তি সংবাদনোয়াখালী ও চট্টগ্রামে বন্দুকযুদ্ধে ২ গণধর্ষণ মামলার আসামি নিহত
পরবর্তি সংবাদঢাকায় কমছে বাড়িভাড়া, ভাড়াটিয়ার অভাবে তবু ফ্ল্যাটবাড়ি খালি