ইউনাইটেড হাসপাতালের শীর্ষ ৪ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

বাম থেকে চেয়ারম্যান মো. হাসান মাহমুদ রাজা, ব্যবস্থাপনা পরিচালক মো. ফরিদুর রহমান খান, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফাইজুর রহমান ও চিফ ক্লিনিক্যাল গভর্নেন্স ডা. আবু সাঈদ এমএম রহমান

ইসলাম টাইমস ডেস্ক: রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আগুনে পাঁচ ব্যক্তির নিহতের ঘটনায় ওই প্রতিষ্ঠানের শীর্ষ চার কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ।

বুধবার (১৭ জুন) সন্ধ্যায় নিষেধাজ্ঞা জারির বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী।

দেশত্যাগে নিষেধাজ্ঞাপ্রাপ্ত চার জন হলেন— ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান মো. হাসান মাহমুদ রাজা, ব্যবস্থাপনা পরিচালক মো. ফরিদুর রহমান খান, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফাইজুর রহমান ও চিফ ক্লিনিক্যাল গভর্নেন্স ডা. আবু সাঈদ এমএম রহমান।

উপ কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী জানান, গত ২৭ মে ইউনাইটেড হাসাপাতালের আইসোলেশন ইউনিটে আগুন ও এতে পুড়ে পাঁচজন রোগী নিহতের ঘটনা তদন্ত করে প্রতিবেদন ইতিমধ্যে ডিএমপি হেডকোয়ার্টার্স ও পুলিশ হেডকোয়ার্টার্সে পাঠানো হয়েছে। গত ১৪ জুন আদালতেও প্রতিবেদন দাখিল করা হয়েছে। প্রতিবেদনে নিম্নলিখিত বিষয়গুলো উল্লেখ করা হয়-

১। অগ্নিকাণ্ডে কী কারণ ছিল?

২।অগ্নি-নিরাপত্তা ব্যবস্থা ছিল কিনা?

৩। চিকিৎসাধীন ব্যক্তিদের উদ্ধারে হাসপাতাল কর্তৃপক্ষ কী ব্যবস্থা নিয়েছিল?

৪। আগুন প্রতিরোধে কী ব্যবস্থা নিয়েছিলেন তা উল্লেখ ছিল প্রতিবেদনে।
ঘটনার ২০ দিন পরও কাউকে আটক বা গ্রেফতার করেনি পুলিশ। এ বিষয়ে তদন্ত সংশ্লিষ্টরা জানান, মামলার তদন্ত চলছে। এখনও কাউকে গ্রেফতার করা হয়নি ঠিক। কিন্তু মামলার আসামীদের দেশত্যাগ করতে দেওয়া হচ্ছে না। এখন মামলার তদন্ত হবে। এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
এর আগে গত ৩ জুন আগুনে নিহত ভেরন অ্যান্থনী পলের মেয়ের জামাই রোনাল্ড নিকি গোমেজ বাদি হয়ে গুলশান থানায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে মামলা দায়ের করেন। এতে ইউনাইটেড হাসপাতালের শীর্ষ কর্মকর্তা ও দায়িত্বে থাকা ব্যক্তিদের আাসামী করা হয়।

উল্লেখ্য, গত ২৭ মে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে আগুনে পুড়ে পাঁচ রোগীর মারা যান। তারা হলেন— মোহাম্মদ মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)।

পূর্ববর্তি সংবাদবিশাল ঘাটতি বাজেট থেকে বাড়ছে ঋণ ও সুদের বোঝা
পরবর্তি সংবাদখাজা মঈনুদ্দীন চিশতি রহঃকে নিয়ে ইন্ডিয়ান সাংবাদিকের অবমাননায় নিন্দা জমিয়ত প্রধানের