মহামারীর সময়েও অবিশ্বাস্য গতিতে চলছে ‘দুর্নীতি এক্সপ্রেস’ ট্রেন: রিজভী

ইসলাম টাইমস ডেস্ক: এই সরকারের আমলে দুর্নীতি সর্বকালের সব রেকর্ড ভঙ্গ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, করোনার চেয়ে দুর্নীতি এখন পরাক্রমশালী। এই মহামারীর সময়েও অবিশ্বাস্য গতিতে চলছে দুর্নীতির এক্সপ্রেস ট্রেন! এই দ্রুত গতির ট্রেন থামানোর বদলে নানাভাবে প্রশ্রয় দিয়ে আসা হচ্ছে সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে।

 

তিনি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের (ডিজি) বক্তব্যের কড়া সমালোচনা করে বলেছেন, প্রতিদিনই সর্বসম্মুক্ষে করোনার নমুনা সংগ্রহ পরীক্ষার যে দৈন্যদশা দেখা যাচ্ছে সেদিকে ডিজি সাহেবের ভ্রুক্ষেপ নেই, অথচ জনগণকে করোনা নিয়ে আরো ভয়ঙ্কর ভীতির মধ্যে ঠেলে দিচ্ছেন।

রিজভী বলেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ গত পরশু বলেছেন, ‘প্রাণঘাতী করোনা ভাইরাস সহসাই নির্মূল হচ্ছে না, করোনা পরিস্থিতি তিন বছর বা তার চেয়েও বেশি স্থায়ী হবে।’ তার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি নেতা বলেন, সরকারী হাসপাতালে ভর্তি না হয়ে সিএমএইচে দুই-তিন সপ্তাহ করোনা চিকিৎসা শেষে ডা. আবুল কালাম আজাদ দেশে আতঙ্ক ছড়ানোর এই তত্ত্ব কোথায় পেলেন? একজন চিকিৎসক এবং সরকারের উর্ধ্বতন কর্মকর্তা হিসেবে জনগণের মধ্যে ভীতি ছড়ানোর অধিকার তার নেই। বরং চিকিৎসক হিসেবে মানুষকে অভয়বাণী শোনানোই তার দায়িত্ব ছিল।

রিজভী বলেন, করোনাকালে সুচিকিৎসা, মানুষকে সচেতন করা ও প্রকৃত সত্য তুলে ধরার গুরুত্বপূর্ণ কাজটি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের। কিন্তু মহামারীর সময় দুনিয়া জুড়ে সবাই যেখানে আজকের পরিস্থিতি আজকেই সামাল দেয়া নিয়ে ব্যস্ত সেখানে ডিজি আছেন দুই তিন বছরের চিন্তায়!

পূর্ববর্তি সংবাদব্রাজিলে ১০ লাখ ছাড়াল আক্রান্ত, মৃত্যু ৪৯ হাজার
পরবর্তি সংবাদকরোনা উপসর্গ নিয়ে এক সপ্তাহে ১০৭০ জনের মৃত্যু হয়েছে: সিজিএস