জাপান গার্ডেনে কুরবানীর পশু প্রবেশ করতে না দেওয়ার সিদ্ধান্তে নিন্দা ইসলামী দলগুলোর

ইসলাম টাইমস ডেস্ক: রাজধানীর মোহাম্মদপুরে জাপান গার্ডেন সিটিতে আবাসিক এলাকাটির ফ্ল্যাট মালিক কল্যাণ সমিতির পক্ষ থেকে এলাকাটিতে কুরবানীর পশু প্রবেশ করতে না দেওয়ার ঘোষণায় ক্ষোভ প্রকাশ ও নিন্দা জানিয়েছে ইসলামী রাজনৈতিক দলগুলো।

গণমাধ্যমে পাঠানো পৃথক পৃথক বার্তায় নিন্দা ও ক্ষোভ জানিয়েছে ইসলামী রাজনৈতিক দলগুলো।

জাপান গার্ডেন সিটির ফ্ল্যাট মালিক কল্যাণ সমিতির এমন সিদ্ধান্তে গণমাধ্যমে পাঠানো বার্তায় তীব্র নিন্দা জানিয়েছে, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ খেলাফত আন্দোলন। এছাড়াও  মোহাম্মদপুরস্থ কওমী মাদরাসা সমুহের বৃহত্তম সংগঠন ‘ইত্তিফাকুল মাদারিসিল কওমিয়া মোহাম্মদপুরে’র পক্ষ থেকে এব্যাপরে নিন্দা জানানো হয়েছে।

আরো পড়ুন: মোহাম্মদপুর জাপান গার্ডেন সিটিতে কোরবানির পশু ঢুকতে না দেওয়ার ‘হঠকারী’ সিদ্ধান্ত!

মোহাম্মদপুরের আবাসিক এলাকাটির মালিক পক্ষের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, কুরবানী ইসলাম ধর্মের একটি অন্যতম এবাদত, যা সামর্থবান মুসলমানদের উপর ওয়াজিব। এছাড়া তিনি বলেন, আল্লাহ তায়ালার প্রতি পূর্ণ আনুগত্যের বহিঃপ্রকাশ কুরবানীর বিকল্প কোন এবাদত নেই। তাই  কারো কথায় বিভ্রান্ত না হয়ে মুসলমানদের উপর অর্পিত শরিয়তের হুকুম ওয়াজিব কুরবানীর পশু জবাইয়ের মাধ্যমে আদায় করার জন্য সকলের প্রতি আহবান জানান।

শনিবার কামরাঙ্গীরচর মাদরাসায় ওলামায়ে কেরামের সাথে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াযী, নায়েবে আমীর মাওলানা শেখ আজিমুদ্দিন, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া, মাওলানা মোখলেছুর রহমান কাসেমী, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সানাউল্লাহ, মুফতি ওমর ফারুক যুক্তিবাদী, মাওলানা মুফতি আফম আকরাম হুসাইন ও মাওলানা আব্দুল্লাহ ইদরীস প্রমুখ।

আরো পড়ুন: জাপান গার্ডেনে কোরবানির পশু না ঢুকানোর সিদ্ধান্ত চরম ধৃষ্টতা: হেফাজতে ইসলাম

এদিকে কুরবানী নিয়ে কোন ধৃষ্টতা সহ্য করা হবে না উল্লেখ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, যারা করোনাসহ বিভিন্ন সমস্যার কথা বলে ইসলামের একটি গুরুত্বপূর্ণ আমল কুরবানিকে নিরুৎসাহিত করতে চায় তাদের ব্যাপারে সবাইকে সাবধান থাকতে হবে। যাদের ওপর কুরবানি ওয়াজিব তাদেরকে আসন্ন ঈদুল আযহায় যথাযথভাবে পশু কুরবানি দিতে হবে।

তিনি আরো বলেন,  করোনা ভাইরাসের অজুহাতে  এধরণের সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার কারো নেই। ইসলাম বিরোধী এধরণের সিদ্ধান্ত নেয়া ধর্মীয় অধিকারে হস্তক্ষেপ। স্বাস্থ্যবিধি মেনে কোরবানি করলে তাতে কোনো সমস্যা নেই, এমনটা বলে আসছেন বিশেষজ্ঞরা।

আরো পড়ুন: নির্দিষ্ট এলাকায় কোরবানী নিষিদ্ধের ‘হঠকারী’ সিদ্ধান্ত: যা বলছেন বিশিষ্ট আলেমরা

এদিকে জামিয়া মুহাম্মাদিয়া আরাবিয়ার প্রিন্সিপাল মাওলানা আবুল কালামের সভাপতিত্বে মোহাম্মদপুরস্থ কওমী মাদরাসা সমুহের ঐক্যবদ্ধ ফোরাম ‘ইত্তিফাকুল মাদারিসিল কওমিয়া মোহাম্মদপুর’ এর অনুষ্ঠিত এক জরুরী বৈঠকে,  মোহাম্মদপুরের আবাসিক এলাকাটির মালিক কল্যাণ সমিতির সিদ্ধান্ত অনতিবিলম্বে বাতিল করে গোটা দেশের ন্যায় গার্ডেন সিটিতে কুরবানী করার সুযোগ করে দেওয়ার আহ্বান জানানো হয়। অন্যথায় কঠিন কর্মসূচি দেওয়ার হুশিয়ারি জানিয়েছে মোহাম্মদপুরস্থ কওমী মাদরাসা সমুহের ঐক্যবদ্ধ ফোরাম ‘ইত্তিফাকুল মাদারিসিল কওমিয়া মোহাম্মদপুর।

আরো পড়ুন: কুরবানী নিয়ে অপপ্রচার: জবাবে যা বলছেন ইসলামী চিন্তাবিদরা

পূর্ববর্তি সংবাদডিএসসিসিতে এবার কোরবানির পশুর হাট বসবে মাত্র ৫ জায়গায়
পরবর্তি সংবাদএবার করোনা পরীক্ষায় জালিয়াতির ঘটনায় ‘জেকেজি’র চেয়ারম্যান গ্রেপ্তার