নারায়ণগঞ্জে করোনা সংক্রমণের হার কমে অর্ধেকে নেমে এসেছে

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশে করোনার উৎপত্তিস্থল ও প্রথম হটস্পট হিসেবে নারায়ণগঞ্জকে ধরা হলেও  জেলাটিতে সংক্রমণের হার কমে এখন প্রায় অর্ধেক তথা ১২ শতাংশে নেমে এসেছে। গতকাল শনিবার এক সমন্বয় সভায় এসব তথ্য জানানো হয়েছে।

করোনা প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সচিব রকিব হোসেন এ তথ্য তুলে ধরেন। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সমন্বয় সভার আয়োজন করা হয়।

করোনা রোধ ও ত্রাণ কার্যক্রম সমন্বয় বিষয়ক ওই সভায় তিনি বলেন, সংক্রমণের হার ৯ শতাংশের নিচে নামিয়ে আনা গেলেই বলা যাবে, সংক্রমণের হার নিয়ন্ত্রণে এসেছে।

তিনি বলেন, জেলা প্রশাসকের টিম কাজ করেছে বলেই নারায়ণগঞ্জে সংক্রমণের হার এভাবে কমানো সম্ভব হয়েছে। কী কারণে সংক্রমণের হার এত বেড়েছিল, কেন সেটা রোধ করা যায়নি আবার কীভাবে সংক্রমণ কমানো সম্ভব হলো- এসব বিষয় বিশ্লেষণ করা হবে। যাতে এসব কৌশল অন্য জায়গায় কাজে লাগানো যায়।

সরকারের এ শীর্ষ কর্মকর্তা আরো বলেন, দ্বিতীয় ধাপের সংক্রমণ ঠেকাতে এবং আগামী শীতে (তাপমাত্রার সঙ্গে যদি করোনার সংক্রমণের যোগসূত্র থাকে) পরিস্থিতির অবনতি হওয়ার শঙ্কা থাকলে তা রোধে আগাম পরিকল্পনা গ্রহণ করতে হবে। সাধারণ ছুটি বা উন্নয়ন কর্মকাণ্ডের জন্য একটা যে ঢিলেঢালা ভাব ছিল, সে ব্যাপারে কঠোর পদক্ষেপ নিতে হবে।

 

পূর্ববর্তি সংবাদদীর্ঘ বিরতির পর কুরআন তিলাওয়াতে আবার মুখরিত হেফজখানাগুলো
পরবর্তি সংবাদকুরবানীর পশু সংক্রান্ত জরুরি মাসায়েল