করোনার ভুয়া রিপোর্ট: এবার ঈশ্বরদীতে ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ইসলাম টাইমস ডেস্ক: করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে এবার ঈশ্বরদীর আলোচিত রূপপুর মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে ঔষধ প্রশাসন।

বৃহস্পতিবার পাবনার সিভিল সার্জনের নির্দেশে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসমা খান ও আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম শামিম এই ডায়াগনস্টিক সেন্টারটি সিলগাল করে দেন। এর আগে বুধবার রাতে রূপপুর মেডিকেয়ারের ম্যানেজার রুহুল আমিন (২৬) কে গ্রেপ্তার করে পুলিশ।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসমা খান বলেন, ‘রূপপুর মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা না করেই করোনার রিপোর্ট দেওয়াসহ নানা অপরাধমূলক কাজ করে আসছিল। সেসবের প্রমাণও আমরা পেয়েছি। পাবনা সিভিল সার্জন বিভাগ সিদ্ধান্ত নিয়ে হাসপাতালটি সিলগালা করে দিয়েছি।

পাবনা সিভিল সার্জন অফিস কিংবা ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনুমোদন ছাড়াই নির্মানাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে (আরএনপিপি) কর্মরত রাশিয়ান মালিকানাধীন টেস্ট রোসেমসহ অন্যান্য কোম্পানির শ্রমিক ও কর্মকর্তাদের করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে গত  ৭ জুলাই ঈশ্বরদীর রূপপুর মেডিকেয়ার ক্লিনিকের মালিক আব্দুল ওহাব রানাকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তার বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করে ৮ জুলাই তাকে আদালতের মাধ্যমে পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়।

এদিকে চাঞ্চল্যকর এত বড় প্রতারণার পরও রানার মালিকানাধীন রূপপুর মেডিকেয়ার ক্লিনিকটি বন্ধ না করায় বীরদর্পে কার্যক্রম চালিয়ে যেতে থাকে প্রতিষ্ঠানটি। এসব বিষয়ে বিভিন্ন গণ্যমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে অবশেষে বৃহস্পতিবার অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়।

পূর্ববর্তি সংবাদবাংলাদেশীদের প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ কমিয়েছে ইতালি
পরবর্তি সংবাদকৃষক দম্পতির উপর পুলিশের নির্মম নির্যাতন, ভারত জুড়ে নিন্দার ঝড়