তৃতীয় দিনেও নেভানো যায়নি মার্কিন রণতরীর আগুন

ইসলাম টাইমস ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী ইউএসএস বনোহোম রিচার্ডে তৃতীয় দিনেও আগুন জ্বলেছে। ফায়ার সার্ভিসের চারশ’র বেশি কর্মী আগুন নেভানোর চেষ্টা করেও  সফল হতে পারেনি।

মেরামতের জন্য শিপইয়ার্ডে অবস্থান করার সময় এতে আগুন লাগে। মেরামত শেষে রণতরীটির এফ-৩৫ জঙ্গিবিমান নিয়ে দক্ষিণ চীন সাগরে যাওয়ার কথা ছিল।

রোববার সান ডিয়াগো শিপইোর্ডে মার্কিন বাহিনীর দ্বিতীয় বৃহত্তম বিমানবাহী রণতরী ইউএসএস বনোহোম রিচার্ডে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। আগুন ধরার পর অন্তত ৫৯ জন আহত হয়েছে।

সান ডিয়াগো শিপইয়ার্ডে রক্ষণাবেক্ষণ কাজের জন্য রাখা একটি ছোট জাহাজে বিস্ফোরণ ঘটে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে ইউএসএস বনোহোম রিচার্ডে। আগুন দ্রুতগতিতে জাহাজের টাওয়ারসহ বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে। এসব তথ্য জানিয়েছেন রিয়ার এডমিরাল ফিলিপ সোবেক। মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নেভানোর জন্য হেলিকপ্টার থেকেও পানি ছিটানো হয়।

ইউএসএস বোনোহোম রিচার্ডে নৌবাহিনীর এক হাজার সদস্য থাকার কথা কিন্তু মেরামতের জন্য শিপইয়ার্ডে অবস্থান করায় জাহাজটিতে মাত্র ১৬০ জন ক্রু ছিলেন।

মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, জাহাজে আগুন লাগার পর গুরুত্বপূর্ণ অস্ত্র ও গোলাবারুদ নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

পূর্ববর্তি সংবাদআদালতে রিজেন্টের সাহেদ, ১০ দিনের রিমান্ড মঞ্জুর
পরবর্তি সংবাদইসরাইলের ‘ক্রাইম মিনিস্টারে’র বিরুদ্ধে ফের বিক্ষোভ