সাহেদকে পালাতে সহায়তা, দুইজন গ্রেপ্তার

ইসলাম টাইমস ডেস্ক: রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমকে ঢাকা থেকে পালাতে সহযোগিতার সঙ্গে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি প্রাইভেটকার ও ব্যাংকের ৪৮টি চেকের পৃষ্ঠা।

বৃহস্পতিবার দিবাগত রাতে গাজীপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ।

গ্রেপ্তাররা হলেন রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজের ভায়রা গিয়াস উদ্দিন জালাল এবং তার গাড়িচালক মাহমুদুল হাসান।

র‌্যাব কর্মকর্তা আশিক বিল্লাহ জানান, ৭ জুলাই সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে করোনার টেস্ট জালিয়াতি মামলার পর গ্রেপ্তার এড়াতে সাহেদ আত্মগোপনে যায়। এ সময় সাহেদ ঢাকা থেকে মহেশখালি, কুমিল্লা যায়। এছাড়া ট্যাকিং করে দেখা গেছে, এই গাড়িটিতেই সাহেদকে আরিচাতে নামিয়ে দিয়ে আসা হয়েছে। গাড়িটি মূলত সাহেদই ব্যবহার করত। মহেশখালিতে সাহেদের একটি প্রকল্প চলছে, সেখানে সাহেদ এই গাড়িতে যেত।

আশিক বিল্লাহ আরও বলেন, ‘দুইজনকে গ্রেপ্তারের সময় আমরা ৪৮টি চেকের পাতা পেয়েছি। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

৬ জুলাই রাজধানীর উত্তরায় সাহেদের মালিকানাধীন রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। করোনার এই দুর্যোগকালীন সময়ে নমুনা সংগ্রহ করা হলেও টেস্ট না করে ফলাফল দেয়া, হাসপাতাল পরিচালনার সনদের মেয়াদ না থাকাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া যায়। পরের দিন হাসপাতালটির দুটি শাখা সিলগালা এবং সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলার পর থেকে সাহেদ ঢাকা থেকে পালিয়ে যায়। দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করে সবশেষ সাতক্ষীরা সীমান্ত দিয়ে দেশত্যাগের চেষ্টা করেন।

গত বুধবার ভোরে ভারতে পালানোর প্রস্তুতির সময় সাহেদকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করা হয়। পরে তাকে নিয়ে উত্তরায় তার অফিসে তল্লাশি চালিয়ে বিপুল জাল টাকা জব্দ করা হয়।

সাহেদের মামলাটি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি তদন্তের দায়িত্ব পেলে ওইদিনই তাকে হস্তান্তর করা হয়। বর্তমানে সাহেদ ও রিজেন্ট গ্রুপের এমডি পারভেজ ১০দিনের রিমান্ডে আছেন।

এদিকে রিজেন্ট চেয়ারম্যান সাহেদ করিমের বিষয়ে যেকোন তথ্য জানাতে ‘হটলাইন’ নম্বর চালু করেছে র‌্যাব। আজ থেকে সাহেদের যেকোন কু-কর্মের তথ্য ফোনে, ক্ষুদে বার্তা অথবা ইমেইল-এর মাধ্যমে জানানো যাবে।

পূর্ববর্তি সংবাদবি বাড়িয়ায় আসামির ছুরিকাঘাতে পুলিশ খুন
পরবর্তি সংবাদউহানে করোনায় আক্রান্তের ৮৭ শতাংশই অপ্রকাশিত, দাবি চীনা গবেষকদের