সিলেটে করোনার ভুয়া সনদ দেওয়ায় চিকিৎসকের জেল-জরিমানা

ইসলাম টাইমস ডেস্ক: টাকার বিনিময়ে বিদেশযাত্রীদের করোনার ভুয়া সনদ প্রদান, মিথ্যা পরিচয় ব্যবহার ও নিজে করোনায় আক্রান্ত হয়েও চেম্বারে রোগী দেখার অপরাধে সিলেটে এক চিকিৎসককে জেল ও জরিমানা করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় র‌্যাব-৯-এর সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই সাজা দেন। দণ্ডপ্রাপ্ত ডা. এ এইচ এম শাহ আলম সিলেট নগরীর মধুশহীদ এলাকার মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডের নিচতলায় নিজ চেম্বারে রোগী দেখতেন। ভ্রাম্যমাণ আদালত তাকে ৪ মাসের কারাদ-, ১ লাখ টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দিয়েছে।

র‌্যাব-৯-এর অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম জানান, রবিবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের নেতৃত্বে র‌্যাব সদস্যরা ডা. শাহ আলমের চেম্বারে অভিযান চালান। এ সময় শাহ আলম টাকার বিনিময়ে বিদেশযাত্রী কয়েকজনকে ‘করোনা আক্রান্ত নয়’ বলে সনদ দেওয়ার কথা স্বীকার করেন। ওই সনদে তিনি নিজেকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা হিসেবে মিথ্যা পরিচয় দিয়েছেন। এ ছাড়া শাহ আলম নিজে করোনায় আক্রান্ত হয়েও চেম্বারে নিয়মিত রোগী দেখেছেন বলেও স্বীকার করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় জানান, ডা. শাহ আলম তার অপরাধের কথা স্বীকার করেছেন। এ-সংক্রান্ত প্রমাণপত্রও আমরা পেয়েছি। এর আলোকে তাকে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে রায় ঘোষণার পর তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তি সংবাদতুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মসজিদে মুক্তিযোদ্ধার ওপর হামলা
পরবর্তি সংবাদমসজিদের প্রস্তুতি দেখতে আয়া সোফিয়াতে হাজির এরদোগান