মাদরাসা খোলা এবং পরীক্ষার তারিখ নির্ধারণে কাল বৈঠকে বসছে হাইআতুল উলয়া

ইসলাম টাইমস ডেস্ক: মাদরাসা খোলা এবং দাওরায়ে হাদীসের কেন্দ্রীয় পরীক্ষার তারিখ নির্ধারণে আগামীকাল বৃহস্পতিবার বৈঠকে বসছে সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষাবোর্ড আল হাইআতুল উলয়া।

বৃহস্পতিবার বেলা ১১টায় হাইআতুল উলয়ার কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে ইসলাম টাইমসকে নিশ্চিত করেছেন সংস্থাটির সদস্য এবং সিলেটের গহরপুর মাদরাসার মোহতামিম মাওলানা মুসলেহুদ্দীন রাজু।

মাওলানা মুসলেহুদ্দীন রাজু জানান, বোর্ডের পক্ষ থেকে মাদরাসা খোলার ব্যাপারে প্রশাসনের সাথে যোগাযোগের জন্য একটি সাক কমিটি গঠন করা হয়েছিল। সাব কমিটি কালকের বৈঠকে সে সংক্রান্ত রিপোর্ট জমা দিবে। তার প্রেক্ষিতেই মাদরাসা খোলা এবং কেন্দ্রীয় পরীক্ষার তারিখ নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

হাইআতুল উলয়ার এ সদস্য জানান, কুরবানীর ঈদ আসন্ন হওয়ায় মাদরাসা হয়ত ঈদের আগে আর খোলা হবে না। কাঁচা চামড়ার দেশীয় বাজার দর পড়তি থাকায় মাদরাসা কর্তৃক চামড়া সংগ্রহের বিষয়টি তাই খুব গুরুত্ব পাচ্ছে না।

উল্লেখ্য, করোনা সংক্রমণ ছড়িয়ে পড়লে গত মার্চ মাসে শিক্ষাবর্ষ অসমাপ্ত অবস্থায়ই ছুটি দিয়ে দেওয়া হয় মাদরাসাগুলো। বাকী থেকে যায় হাইআতুল উলয়ার অধীনে দাওরায়ে হাদিসের পরীক্ষাসহ অন্যান্য বোর্ডের কেন্দ্রীয় পরীক্ষা।

 

পূর্ববর্তি সংবাদস্কুলে বোরখা-নিকাব নিষিদ্ধের বিতর্কিত সিদ্ধান্ত নিল জার্মানির এক রাজ্য
পরবর্তি সংবাদকরোনা: মৃত্যু ৪২, শনাক্ত ২ হাজার ৭৪৪, সুস্থ ১ হাজার ৮০৫