টাকার জন্য লাশ দিচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ

ইসলাম টাইমস ডেস্ক: মৃত্যুর আট ঘণ্টা পরও ভাইয়ের লাশ নিতে পারেননি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আয়েশা আক্তার ইতি। চিকিৎসার টাকা পরিশোধ না করা পর্যন্ত ইতির ভাই জিয়া উদ্দিনের লাশ আটকে রাখার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে ঢাকা বারডেম হাসপাতাল কর্তৃপক্ষ।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম বড় ভাইয়ের মৃত্যু হয়েছে আট ঘণ্টা আগে। গত দুই সপ্তাহ ধরে আয়েশা আক্তার অক্লান্ত পরিশ্রম করেছেন ভাইকে বাঁচাতে। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতাল ছুটোছুটি করেছেন। কিন্তু সেই ভাইয়ের মৃত্যুর পরও শোকে মুহ্যমান না হয়ে পৃথিবীর নিষ্ঠুরতা দেখে হতবাক দাঁড়িয়ে আছেন তিনি। বারডেম হাসপাতালে ভাইয়ের চিকিৎসার খরচ তিন লাখ টাকা পরিশোধের পরই মিলবে ভাইয়ের লাশ।

সর্বশেষ সন্ধ্যা সাতটা পর্যন্ত লাশ নেওয়ার জন্য টাকা সংগ্রহ করছিলেন ইতি। আজ শুক্রবার বেলা ১১টার দিকে বারডেম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জিয়া উদ্দিন।

হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা খরচ হিসেবে ৩ লাখ ৩ হাজার ১১২ টাকার বিল দেয়। ইতি আত্মীয়-স্বজন ও ক্যাম্পাসের কয়েকজনের কাছ থেকে সর্বসাকুল্যে ১ লাখ ৫ হাজার টাকা সংগ্রহ করে তা জমা দেন। পিতার পর ভাই হারানো এই ছাত্রী বাকি ১ লাখ ৯৮ হাজার টাকা পরিশোধ করতে পারছে না। আর সে কারণেই বারডেম হাসপাতাল কর্তৃপক্ষ তার ভাইয়ের লাশ আটকে রেখেছে।

সহযোগী একটি সংবাদমাধ্যমের তথ্যমতে, আয়েশা আক্তারের পাশে থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অফিসের সহকারী পরিচালক এসএম সাদাত হোসেন শুক্রবার সন্ধ্যা সাতটায় বলেছেন, ‘হাসপাতাল থেকে তিন লাখ তিন হাজার ১১২ টাকার বিল ধরিয়ে দেওয়া হয়েছে। এখন পর্যন্ত সর্বসাকুল্যে এক লাখ পাঁচ হাজার টাকার ব্যবস্থা করা গেছে। টাকা মওকুফ বা পরে পরিশোধ করার জন্য আমরা আবেদন করার প্রস্তুতি নিচ্ছি।’

এদিকে এবিষয়ে কথা বলার জন্য বারডেম হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কয়েকবার ফোনে যোগাযোগ করেও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লাশ বারডেম হাসপাতালেই রাখা ছিল।

পূর্ববর্তি সংবাদশ্রমিক-কর্মচারীদের বেতন বাবদ আরো ৩ হাজার কোটি টাকা ঋণ দেওয়া হবে
পরবর্তি সংবাদ‘চীন মুসলিম উইঘুর জনগোষ্ঠীর ওপর গণহত্যা চালিয়েছে’