ছায়ানটকে ভারতীয় হাইকমিশনের স্কুলবাস উপহার

ইসলাম টাইমস ডেস্ক:  সত্তরের দশকে বাংলাদেশে পয়লা বৈশাখ উৎসবের প্রচলনকারী এবং প্রতি বছর রমনার বটমূলে বাংলা নববর্ষ উদযাপনকারী প্রসিদ্ধ সাংস্কৃতিক সংগঠন-  ছায়ানটের সংস্কৃতি-সমন্বিত শিক্ষা কার্যক্রমের শিক্ষার্থীদের জন্য দুইটি স্কুলবাস উপহার দিয়েছে ঢাকার ভারতীয় হাইকমিশন।

আজ বুধবার এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে হাইকমিশনার শ্রীমতি রীভা গাঙ্গুলি দাশ নালন্দা উচ্চ বিদ্যালয়কে দুটি স্কুলবাস হস্তান্তর করেন।

নালন্দা উচ্চ বিদ্যালয় ছায়ানট কর্তৃক পরিচালিত একটি স্কুল। ছায়ানটের নির্বাহী সভাপতি ড. সারওয়ার আলী, সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, সাধঅরণ সম্পাদক মিস লাইসা আহমেদ লিসা এবং নালন্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিস সুমনা বিশ্বাস এই অনলাইন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

স্কুলবাস দুটি স্কুলের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এবং ছায়ানটকে ছাত্রছাত্রীদের প্রতিদিনের স্কুলে যাতায়াতের সুবিধা নিশ্চিত করতে সাহায্য করবে। অনুষ্ঠানে কথা বলতে গিয়ে শ্রীমতি রীভা গাঙ্গুলি দাশ বলেন, কঠোর পরিশ্রম ও আত্মনিয়োগের মধ্য দিয়ে ছায়ানট গত কয়েক দশক ধরে বাংলাদেশের বাঙালি ঐতিহ্যকে বাঁচিয়ে রেখেছে। প্রজন্মের পর প্রজন্ম ধরে শিল্পীদের অনুশীলন, উন্নয়ন ও প্রশিক্ষণ দিয়ে ছায়ানট বাংলাদেশি সমাজ এবং এর মূল্যবোধকে গভীরভাবে প্রভাবিত করে চলেছে। ছায়ানটের সাথে এই বন্ধুত্বকে আমরা সম্মান করি এবং তাদের সহযোগিতায় আসতে পেরে নিজেদের সৌভাগ্যবান বলে মনে করি।

নালন্দা উচ্চ বিদ্যালয় এবং ছায়ানট এই উপহারের জন্য ভারতীয় হাই কমিশনকে ধন্যবাদ জানান এবং বলেন, হাই কমিশনের এই অবদান তাদের কার্যক্রম পরিচালনায় অনেকখানি সহায়ক হবে।

পূর্ববর্তি সংবাদশেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে: নৌ পরিবহন প্রতিমন্ত্রী
পরবর্তি সংবাদকাঁচা চামড়া বিদেশে রপ্তানির সিদ্ধান্ত