রাম মন্দির উদ্বোধনের আগে সংবাদমাধ্যমের মুখ বন্ধ করতে কঠোর পদক্ষেপ

ইসলাম টাইমস ডেস্ক: আদালতের বিতর্কিত সিদ্ধান্তে ঐতিহাসিক বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণ হচ্ছে। ভূমি পূজার মাধ্যমে শিঘ্রই কাজের উদ্বোধন করা হবে। তবে উদ্বোধনের আগে সংবাদমাধ্যমগুলোর টুটি চেপে ধরে রাখার মতো নিন্দনীয় সিদ্ধান্ত নিয়েছে। অযোধ্যার জেলা প্রশাসন।

জানা যায়, সংবাদমাধ্যমগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে যে তারা যাতে রাম মন্দিরের কোনও  বিরোধী পক্ষকে আমন্ত্রণ না করে তার প্রতিশ্রুতি দিতে হবে। এছাড়াও কোনও ধর্ম, সম্প্রদায়, দল বা কোনও বিশেষ স্বতন্ত্র ব্যক্তির বিরুদ্ধেও কোনও মন্তব্য না করার অঙ্গীকার দিতে হবে সংবাদমাধ্যমগুলিকে। জেলা প্রশাসনের জারি করা নিয়মাবলীতে উল্লেখ করা হয়েছে যে ইলেকট্রনিক চ্যানেলের জন্য যদি আইন-শৃঙ্খলার বিরূপ পরিস্থিতি দেখা দেয় তবে তার জন্য চ্যানেলের প্রধানকে জবাবদিহি করতে হবে।

এতেই ক্ষান্ত হয়নি জেলা প্রশাসন। সংবাদমাধ্যমের প্রধানদের সই করা ওই নিয়মাবলীতে বলা হয়েছে, ‘আইন ব্যবস্থাকে যথাযথভাবে ধরে রাখা হবে কিন্তু তা সত্ত্বেও যদি কোনও ধরনের গণ্ডগোল হয় তবে তার জন্য আমি ব্যক্তিগতভাবে দায়বদ্ধ থাকব।’ বিতর্ক শো–তে কোনও বিরোধী পক্ষ নয় এই নিয়মাবলী পাঠানো হয়েছে সব সংবাদমাধ্যমের দপ্তরে‌।

এই নিয়মাবলীতে বলা হয়, রাম মন্দিরের ভূমি পূজা নিয়ে বিতর্কের অনুষ্ঠানে সংবাদমাধ্যমগুলিকে প্রতিশ্রুতি দিতে হবে যে সেখানে কোনও বিরোধী দলকে ডাকা হবে না। কোনও ধরনের ধর্ম, সম্প্রদায়, দল বা ব্যক্তি বিশেষে কোনও মন্তব্য করা চলবে না।

আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের আগে ভূমি পূজা করা হবে। এই উপলক্ষে অযোধ্যায় আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ বিজেপি ও আরএসএসের বড় বড় শীর্ষ নেতারা। ইতিমধ্যেই চলছে অযোধ্যায় শেষ মুহূর্তের প্রস্তুতি।

পূর্ববর্তি সংবাদসরকারের জুলুম-নির্যাতন সহ্য করে বিএনপি আন্দোলন করছে: রিজভী
পরবর্তি সংবাদচাঁদপুর-কুমিল্লা মহাসড়কে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩