উদ্বোধনের আগেই করোনায় আক্রান্ত রামমন্দিরের পুরোহিতসহ ১৬ নিরাপত্তাকর্মী

ইসলাম টাইমস ডেস্ক:‌ ৫ আগস্ট ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের স্থানে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তরের উদ্বোধনের কথা রয়েছে। হিন্দুধর্মের ভাষায় যার নাম ভূমিপুজো। উপস্থিত থাকবেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী মোদি। কিন্তু তার ছ’‌ দিন আগে কোভিড আক্রান্ত হলেন রাম মন্দিরের পুরোহিত। আক্রান্ত হয়েছেন ‘রাম জন্মভূমির’ নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ জন পুলিশকর্মী।

করোনা আক্রান্ত পুরোহিতের নাম প্রদীপ দাস। তিনি রাম মন্দিরের প্রধান পুরোহিতের সহকারী। দাস নিজেই জানিয়েছেন করোনা আক্রান্ত হওয়ার কথা। মন্দির ট্রাস্ট জানিয়েছেন, ওই জায়গায় নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ জনও পুলিশেরও করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। অযোধ্যায় এখন করোনা আক্রান্তের সংখ্যা ৩৭৫। উত্তরপ্রদেশে করোনা আক্রান্ত ২৯,৯৯৭। তাবলে ভূমিপুজোর দিনক্ষণে কোনও পরিবর্তন হচ্ছে না।

পরিকল্পনা মতো ৫ আগস্টই হচ্ছে উদ্বোধন। মন্দির ট্রাস্ট জানিয়েছে, কড়াভাবে করোনা বিধি মেনে চলা হবে অনুষ্ঠানে। উপস্থিত থাকবেন ৫০ জন ভিভিআইপি সহ ২০০ জন বিশিষ্ট অতিথি। মোদি আসছেন। তাই রাম জন্মভূমি থেকে তিন কিলোমিটার দূরে তৈরি করা হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। সেখানেই নামবে প্রধানমন্ত্রীর হেলিকপ্টার। মন্দিরে প্রবেশের রাস্তা চওড়া করা হয়েছে। রাস্তার দেওয়ালে আঁকা হয়েছে রামের জীবনচরিত।

গোটা অযোধ্যায় লাগানো হয়েছে সিসিটিভি স্ক্রিন। সেখানে সাধারণ মানুষ দেখতে পাবেন ভূমিপুজোর অনুষ্ঠান। ট্রাস্ট আরও জানিয়েছে, প্রধানমন্ত্রী সহ বিজেপি–র শীর্ষ নেতা, মন্ত্রীরা উপস্থিত থাকবেন অনুষ্ঠানে। লালকৃষ্ণ আডবানি, মুরলি মনোহর যোশি, উমা ভারতী, বিনয় কাটিয়াক, সাধ্বী ঋতম্ভরাকে আমন্ত্রণ জানানো হয়েছে। আরএসএস প্রধান মোহন ভাগবতেরও আসার কথা। রাম জন্মভূমির স্থানে আপাতত একটি অস্থায়ী মন্দির নির্মাণ করা হয়েছে। সেখানেই চলে পুজো। লকডাউনের পর আনলক–২ পর্যায়ে কেন্দ্রের নির্দেশে সেই মন্দির ফের খোলা হয় ৮ জুন।

সূত্র: আজকাল

আরো পড়ুন: রামমন্দিরের ভিত্তিপ্রস্তর আগামি মাসে, নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ

ভারতীয় দুই প্রত্নতত্ত্ববিদের দাবি: বাবরি মসজিদের নিচে রামমন্দির থাকার তথ্য মিথ্যা

মসজিদ ভেঙ্গে মন্দির নির্মাণ: ভারত কি এ দুর্ভাগ্য থেকে নিজকে বাঁচাবে

বাবরি মসজিদ মামলার রায় পুনর্বিবেচনা করতে সুপ্রিম কোর্টে জমিয়তের আবেদন

পূর্ববর্তি সংবাদকরোনার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে: ওবায়দুল কাদের
পরবর্তি সংবাদদেশের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি মানুষ আস্থা রাখতে পারে না: ফখরুল