সমালোচনার মুখে পদত্যাগ করেছেন পাক প্রধানমন্ত্রীর দুই উপদেষ্টা

ইসলাম টাইমস ডেস্ক: নানামুখী সমালোচনার মুখে পদত্যাগ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দুই উপদেষ্টা। তারা হলেন স্বাস্থ্য উপদেষ্টা জাফর মির্জা এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশেষ উপদেষ্টা তানিয়া এদ্রুস।

ইমরান খানের স্বাস্থ্য উপদেষ্টা জাফর মির্জা বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা ও সরকারের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে চলমান নেতিবাচক সমালোচনার মুখে আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। আমি সততার সঙ্গে কঠোর পরিশ্রম করেছি। পাকিস্তানকে সেবা করতে পারাটা আমার জন্য ছিল অগ্রাধিকার। আমি সন্তুষ্ট যে এমন এক সময়ে পদত্যাগ করছি যখন পাকিস্তানে করোনাভাইরাস কমতে শুরু করেছে। আর সেটা সম্ভব হয়েছে সমন্বিত জাতীয় প্রচেষ্টার ফলে।

এদিকে তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা তানিয়া এদ্রুস কানাডারও নাগরিক। তার এই দ্বৈত নাগরিকত্ব নিয়ে সম্প্রতি বেশ সমালোচনা হচ্ছিল। পদত্যাগের বিষয়ে তিনি লিখেছেন— ডিজিটাল পাকিস্তান গড়ার যে উদ্দেশ্য সেটাকে কালো মেঘের ছাঁয়ায় ঢেকে দিয়েছে আমার দ্বৈত নাগরিকত্ব নিয়ে করা সমালোচনা। সুতরাং বৃহত্তর জনস্বার্থে আমি প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টার পদ থেকে সরে দাঁড়ানোর জন্য পদগ্যাতপত্র জমা দিয়েছি। আমি আমার দেশ ও প্রধানমন্ত্রীর জন্য কাজ করে যাবো। সূত্র: আনাদোলু এজেন্সি।

পূর্ববর্তি সংবাদজার্মানি থেকে ১২ হাজার সেনা প্রত্যাহার করছে যুক্তরাষ্ট্র
পরবর্তি সংবাদ৪৮ জনের মৃত্যু, একদিনে শনাক্ত ২ হাজার ৬৯৫ জন, সুস্থ ২ হাজার ৬৬৮ জন