‘ভূমিপুজায়’ সরকারের অংশগ্রহণ আইন বিরোধী: ভারতীয় মার্কসবাদী কমিউনিস্ট পার্টি

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের মার্কসবাদী কমিউনিস্ট পার্টি বলেছে, আদালত রায়ে বাবরি মসজিদ ধ্বংস করাকে অন্যায় আখ্যা দিলেও কেন্দ্রিয় সরকার এখনো পর্যন্ত অপরাধীদের শাস্তি দেওয়ার বদলে এঘটনাকে বৈধতা দেয়ার কাজ করেছে।

মার্কস কমিউনিস্ট পার্টি অযোধ্যায় রামমন্দির নির্মাণে ভূমিপুজা অনুষ্ঠানে ভারতের কেন্দ্রিয় সরকার এবং রাজ্যের কর্মকর্তাদের অংশগ্রহণকে আইনভঙ্গ আখ্যা দিয়ে বলেছে, এধরনের পদক্ষেপ সুপ্রীম কোর্টের রায়ের বিরুদ্ধাচরণ।

মার্কসবাদী কমিউনিস্ট পার্টির পলিটিকেল ব্যুরো সোমবার প্রকাশিত এক বিবৃতিতে বলেছে, সুপ্রীম কোর্ট তার রায়ে বলেছিলেন, অযোধ্যায় রামমন্দিরের নির্মাণ করবে একটি ট্রাস্ট। ফলে ভূমিপুজা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ন্যায় শীর্ষ ব্যক্তির অংশগ্রহণ করা সুপ্রিম কোর্ট এবং আইনের প্রতি শ্রদ্ধাশীলতার পরিপন্থী।

পার্টি তাদের বিবৃতিতে একথাও বলেছে, সুপ্রিম কোর্ট তার রায়ে ৬ ডিসেম্বর ১৯৯২ সালে বাবরি মসজিদ ধ্বংস করাকে একটি অপরাধ সাব্যস্ত করেছিল। কিন্তু কেন্দ্রিয় সরকার এখনো পর্যন্ত অপরাধীদেরকে তো শাস্তি দিচ্ছেই না; উল্টো এ ধ্বংসকর্মকে বৈধতা দেওয়ার কাজ করে যাচ্ছে।

পার্টি একথাও উল্লেখ করেছে যে, এখন সারাদেশে করোনা মহামারি ব্যাপক আকার ধারণ করেছে। স্বরাষ্ট্রমন্ত্রণালয় এর বিস্তার রোধে বিভিন্ন নির্দেশনাও জারি করেছে। ধর্মীয় অনুষ্ঠানাদিকেও সীমিত করতে বলা হয়েছে। অথচ অযোধ্যায় পুরোহিত এবং পুলিশ কর্মকর্তাদেরকে নিয়োগ দেয়া হয়েছে। এধরনের ভীড়ের কারণে মানুষ করোনায় আক্রান্ত হওয়ার আশংকা দেখা দিয়েছে।

মার্কসবাদী কমিউনিস্ট পার্টি জনগণের নিকট অনুরোধ করেছে, তারা যেন ধর্মনিরপেক্ষতার আইনের মর্যাদা এবং ইনসাফের পাশাপাশি করোনার বিস্তার রোধে স্বাস্থ্য বিধি-নিষেধ ও সতর্কতা অবলম্বন করেন। এবং রাজনৈতিক ফায়দার জন্য মানুষের ধর্মীয় অনুভূতিকে ব্যবহার না করেন। মিল্লাত টাইমস

পূর্ববর্তি সংবাদসুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের দায়ে ছাত্রলীগের সভাপতিসহ ৪৮ জন আটক
পরবর্তি সংবাদটাঙ্গাইলে বাসচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু