ব্রিফিং বা টকশোতে যেতে হলে স্বাস্থ্য মহাপরিচালকের অনুমতি লাগবে

ইসলাম টাইমস ডেস্ক: বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় স্বাস্থ্য অধিদফতরের পক্ষে সাক্ষাৎকার দেয়া ও টকশোতে অংশ নেয়ার আগে স্বাস্থ্য মহাপরিচালকের অনুমতি লাগবে। এমনকি বিভিন্ন প্রচার মাধ্যমে ব্রিফিং ও সাক্ষাৎকার দেয়া বা অনুষ্ঠানে অংশ নেয়ার বিষয়ে অংশগ্রহণকারীকে ন্যূনতম পরিচালক পদমর্যাদার কর্মকর্তা হতে হবে।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম-সচিব (প্রশাসন অধিশাখা) মো. জিল্লুর রহমান চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন প্রচার মাধ্যমে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা মুখপাত্র হিসেবে অনুষ্ঠানে অংশ নিয়ে থাকেন ও অধিদফতরের প্রতিনিধিত্ব করেন। নিয়মিত ব্রিফিং ছাড়াও এসব বক্তব্য ও মন্তব্যের কারণে অনেক সময় সরকারকে বিব্রত হতে হয়। প্রচার মাধ্যমে সরকারের প্রতিনিধিত্ব করার বিষয়ে যথাযথ বিধি বিধান অনুসরণ বাঞ্ছনীয়।

স্বাস্থ্য অধিদফতরের পক্ষে বিভিন্ন প্রচার মাধ্যমে ব্রিফিংয়েও সাক্ষাৎকার দেয়া বা অনুষ্ঠানে অংশ নেয়ার বিষয়ে মহাপরিচালকের পূর্বানুমোদন প্রয়োজন এবং অংশগ্রহণকারীকে ন্যূনতম পরিচালক পদমর্যাদার হতে হবে।

পূর্ববর্তি সংবাদসরকারি ওয়েবসাইট থেকে চীনের অনুপ্রবেশের তথ্য মুছে দিয়েছে ভারত
পরবর্তি সংবাদবঙ্গবন্ধু বেঁচে থাকলে আমরা অনেক আগেই সমৃদ্ধ সোনার বাংলা গড়তে পারতাম: খাদ্যমন্ত্রী