নিউইয়র্কে একই দিনে তিন তরুণের মৃত্যু, বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া

ইসলাম টাইমস ডেস্ক: নিউইয়র্কে একই দিনে তিন তরুণের মৃত্যু হয়েছে। একই দিনে তিন তরুণের মৃত্যুতে নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে শোক ছড়িয়ে পড়েছে।

গত বুধবার (৫ আগস্ট) একই দিনে তিন তরুণের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন নিউইয়র্ক প্রবাসী মাওলানা আনাস জামালউদ্দীন ও আলেম লেখক মাওলানা রশীদ জামিল।

নিউইয়র্ক প্রবাসী আলেম লেখক মাওলানা রশীদ জামিল জানিয়েছেন, নিউইয়র্কে একই দিনে মারা যাওয়া তিন তরুণের একজন ২৮ বছর বয়সী মহসিন আহমেদ। যিনি জামিয়া ইসলামিক সেন্টার উডহেভেন-এর ইমাম ও খতিব মাওলানা শায়খ আসাদ আহমেদের বড় ছেলে, এবং নিউইয়র্কের প্রবীণ আলেম লেখক গবেষক প্রফেসর মাওলানা মুহিব্বুর রহমানের ভাগ্নে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় নিজ গাড়ীর ভেতর মহসিন আহমেদকে মৃত অবস্থায় পাওয়া যায়। প্রাথমিকভাবে তার মৃত্যুকে হার্ট অ্যাটাক বলে ধারণা করা হচ্ছে। তবে নিউইয়র্ক পুলিশের তদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

এদিকে একই দিনে ২৫ বছর বয়সে মারা যাওয়া দ্বিতীয় তরুণের নাম মারজান রহমান। মারজান প্রথমআলো উত্তর আমেরিকা সংস্করণের সাংবাদিক লেখক গবেষক রহমান মাহবুবের ছেলে বলে জানা গেছে।

বুধবার রাত ১০টায় কুইন্স এলাকার একটি সুইমিং পুল থেকে তাকে উদ্ধার করে জ্যামাইকা হসপিটালে নিয়ে যাওয়া হয়। মধ্যরাতে তার মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে কার্ডিয়া-ক্যারিস্টের কারণে তার মৃত্যু হয়েছে। ময়না তদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

অপরদিকে বন্ধুদের সাথে লেকে সাঁতার কাটা অবস্থায় পানিতে ডুবে মারা যায় তানভির মিয়া। সে ছিল ব্রঙ্কসের বাসিন্দা। তানভির তার ফেইসবুক ইনফো-তে লিখে রেখেছিল,
كُلُّ نَفْسٍ ذَآئِقَةُ الْمَوْت – Every Soul Shall Taste Death. {3:185}

তানভিরের বন্ধুরা জানায়, সাঁতার কাটা অবস্থায় হঠাৎ ‘হেল্প হেল্প’ বলে চিৎকার করতে থাকে সে। বন্ধুরা তাকে উদ্ধারে এগিয়ে গেলেও শেষ রক্ষা করতে পারেনি। মৃত্যুকালে তার বয়স ছিল ২৪ বছর।

নিউইয়র্কে একই দিনে তিন তরুণের এমন আকস্মিক মৃত্যুতে ইসলাম টাইমসের কাছে শোক প্রকাশ করেছেন নিউইয়র্ক বাইতুল হামদ ইনস্টিটিউটের সহকারী পরিচালক মাওলানা আনাস জামালউদ্দীন।