‘৮ বিভাগে ৮টি ক্যান্সার হাসপাতাল নির্মাণ করা হবে’

ইসলাম টাইমস ডেস্ক: আগামী ২০২২ সালের মধ্যে দেশের আট বিভাগে আটটি ক্যান্সার হাসপাতাল নির্মাণ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আটটি বিভাগীয় পর্যায়ে ক্যান্সার হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনার নিয়ে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘২০২২ সালের মধ্যেই দেশের আট বিভাগে আটটি ১৫ তলা বিশিষ্ট ক্যান্সার হাসপাতাল নির্মাণ করা হবে। এ হাসপাতালে ক্যান্সার রোগের পাশাপাশি কিডনি ও হার্টের চিকিৎসারও পর্যাপ্ত ব্যবস্থা থাকবে। ক্যান্সার, কিডনি ও হার্টের চিকিৎসার জন্য প্রতিটি বিভাগে অন্তত ৩০০টি করে শয্যা রাখা হবে।’

তিনি জানান, হাসপাতালের শয্যাগুলো আধুনিকায়ন করার পাশাপাশি ওয়েটিং রুম, চিকিৎসকদের বিশ্রামাগার এবং অ্যাটেন্ডেন্টসদের জন্য আধুনিক ও উন্নত ব্যবস্থা রাখা হবে।

হাসপাতালগুলো নির্মাণের পর দেশের মানুষকে চিকিৎসার জন্য আর বিদেশমুখী হতে হবে না বলে উল্লেখ করেন তিনি।

স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন/হাসপাতাল), স্বাস্থ্যসেবা বিভাগের পরিকল্পনা অনুবিভাগের বিভাগীয় প্রধান, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালকসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন। ইউএনবি

পূর্ববর্তি সংবাদজীবিকা সংকটে ৭০ শতাংশ বিদেশফেরত
পরবর্তি সংবাদতৃতীয়বারের মতো নর্থ মেসিডোনিয়ায় ট্রাক থেকে বাংলাদেশি অভিবাসী উদ্ধার