দর্শনার্থীদের জন্য ফের উন্মুক্ত হল ষাটগম্বুজ মসজিদ

ইসলাম টাইমস ডেস্ক: হযরত খানজাহান আলি রহ: নির্মিত ষাটগম্বুজ মসজিদ ও যাদুঘর দেশের করোনা পরিস্থিতির কারনে ১৮১ দিন বন্ধ থাকার পর আজ বুধবার ভোর থেকে দেশী-বিদেশী পর্যটক ও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

তবে পর্যটক ও দর্শনার্থীদের করোনা স্বাস্থ্যবিধি মেনে পূর্বের ন্যায় টিকিট কেটে ষাটগম্বুজ মসজিদ ও যাদুঘরে প্রবেশ করতে হবে। ষাটগম্বুজ মসজিদ ও যাদুঘর পর্যটক-দর্শনর্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হলেও বাগেরহাটের অপর ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড সুন্দরবন করোনা পরিস্থিতির কারনে পর্যটকদের প্রবেশ এখনও নিষিদ্ধ রয়েছে।

বাগেরহাট প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কাস্টোডিয়ান মো. গোলাম ফেরদৌস এ তথ্য নিশ্চিত করে জানান, দেশে করোনা পরিস্থিতির কারণে ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড ষাটগম্বুজ মসজিদ ও যাদুঘর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে পর্যটক-দর্শনার্থীদের জন্য নিষিদ্ধ করা হয়। সেই থেকে ১৮১ দিন বন্ধ থাকার পর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে আজ বুধবার ভোর থেকে সবধরনের পর্যটক-দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে আগের মত গেট দিয়ে একসাথে অনেক পর্যটক-দর্শনার্থীদের প্রবেশ করতে দেয়া হবেনা। সবাইকে করোনা স্বাস্থ্যবিধি এই ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইডে প্রবেশ ও ঘোরাঘুরি করা যাবে।

এদিকে, বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন জানান, ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড সুন্দরবন এখনই সব ধরনের পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়ার বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি।

পূর্ববর্তি সংবাদদোহায় আফগান-তালেবান শান্তি বৈঠক নিয়ে ভারত যে জন্য উদ্বিগ্ন
পরবর্তি সংবাদবিশ্ব ওজোন দিবস: জীববৈচিত্র্যকে সম্ভাব্য ঝুঁকি থেকে রক্ষার আহ্বান প্রধানমন্ত্রীর