রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগের রাইজারে আগুন

ইসলাম টাইমস ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগের রাইজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত ১টার দিকে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের বানিয়াদী এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত ১টার দিকে বানিয়াদী এলাকার শ্রী রমেশ চন্দ্র ও তার ছোট ভাই পরেশ চন্দ্রের আবাসিক লাইনের দুটি গ্যাসের রাইজারে বজ্রপাতে আগুন ধরে যায়। পরে পাশের আরও তিনটি গ্যাসের রাইজারে আগুন লাগে। আগুন দেখে স্থানীয়রা ছোটাছুটি করে পানি ও বালু দিয়ে তা নেভানোর চেষ্টা করেন। আগুনে একটি টিনের ঘর পুড়ে গেছে জানিয়ে তারা বলেন, সময়মতো আগুন নিয়ন্ত্রণে আনায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে বানিয়াদী, বলায়নগর, কাটাখালী এলাকার মানুষ।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্‌ নুসরাত জাহান ঘটনাস্থলে উপস্থিত হন। পরে তিনি কাঞ্চন ফায়ার সার্ভিসকে খবর দিলে রাত দেড়টার দিকে একটি দল ও তিতাস গ্যাসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়দের অভিযোগ, পুড়ে যাওয়া গ্যাসের আবাসিক লাইনের রাইজারগুলো অবৈধ সংযোগ। এই অবৈধ গ্যাস সংযোগগুলো নিম্নমানের পাইপ ও সামগ্রী দিয়ে নেওয়ায় দুর্ঘটনা দিন দিন বেড়েই চলছে।

কাঞ্চন ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার হাবিব মোহাম্মদ সামাদ জানান, সময়মতো ঘটনাস্থলে পৌঁছে আগুন না নেভালে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। যে গ্যাসের রাইজার দুটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সেগুলো বৈধ সংযোগ কি না, জানতে চাইলে তিনি এ ব্যাপারে কথা বলতে রাজি হননি।

যাত্রামুড়া তিতাস গ্যাস কার্যালয়ের ব্যবস্থাপক জাফরুল আলম গণমাধ্যমকে জানান, পাঁচটি গ্যাসের রাইজার আগুনে পুড়ে গেছে। এর মধ্যে চারটি অবৈধ সংযোগ ছিল।

পূর্ববর্তি সংবাদবন্দরে হিন্দু থেকে সদ্য মুসলমান হওয়া যুবকের রহস্যজনক মৃত্যু
পরবর্তি সংবাদমুখগহ্বরের ক্যানসারে বছরে সাড়ে ৮ হাজার মানুষের মৃত্যু হয়