জলাবদ্ধতা নিয়ে বিরূপ মন্তব্যে রংপুরে মেয়রের বিরুদ্ধে মানববন্ধন

পুরনো ছবি

ইসলাম টাইমস ডেস্ক: রংপুর সিটি করপোরেশনে নগরের জলাবদ্ধতা নিয়ে বিরূপ মন্তব্য করায় মেয়রের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) দুপুরে নগরীর প্রেসক্লাব চত্বরে রংপুর উন্নয়ন ফোরাম আয়োজিত মানববন্ধনে শত শত নগরবাসী উপস্থিত হয়ে এ কর্মসূচি পালন করেন।

এ সময় বক্তারা বলেন, নগরবাসী আপনাকে ভোট দিয়ে মেয়রের দায়িত্ব দিয়েছেন জনগণের সেবা করার জন্য। দায়িত্বপালনে ব্যর্থ হয়ে নগরবাসীর ন্যাচার (আচার-ব্যবহার) খারাপ বলে দায় এড়ানো যায় না। নগরবাসী নয়, রংপুর সিটি করপোরেশনের মেয়রের ন্যাচার খারাপ হওয়ার কারণেই নগরবাসী পানিতে হাবুডুবু খাচ্ছে বলে মন্তব্য করেছেন নগরীর বাসিন্দারা।

জলাবদ্ধতার জন্য নগরবাসীকে দায়ী করে তাদের ন্যাচার খারাপ বলে সাংবাদিকদের কাছে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার এমন মন্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে নগরবাসী। মানববন্ধনে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় বক্তারা বলেন, গত ২৬ সেপ্টেম্বর (শনিবার) এক রাতের বৃষ্টিতে নগরীতে টানা এক সপ্তাহের ও বেশি সময় ধরে সৃষ্ট জলাবদ্ধতা ও মানুষের অবর্ণনীয় দুর্ভোগের জন্য সিটি করপোরেশনের উদাসীনতা ও গাফিলতিকে দায়ী করা হয়। তারা বলেন, নগরবাসী বহুদিন ধরে নগরীর প্রাণ শ্যামাসুন্দরী খাল ও কেডি খাল দখলমুক্ত করে খনন ও সংস্কার এবং পরিকল্পিত নগর গড়ে তোলার দাবি জানালেও সিটি মেয়র তা কর্ণপাত করেননি। যার ফলে নগরবাসীকে পানিতে হাবুডুবু খাচ্ছে।

উল্টো জলাবদ্ধতার জন্য নগরবাসীর ন্যাচার খারাপ বলে মেয়রের মন্তব্যের তীব্র প্রতিবাদ জানান বক্তারা। তারা অবিলম্বে ড্রেনেজ সিস্টেম সচল করে শ্যামাসুন্দরী ও কেডি খালের পানিপ্রবাহ সচল করতে প্রয়োজনীয় পদক্ষেপ এবং মহাপরিকল্পনার আলোকে রংপুর নগর সাজানোর আহ্বন জানান তারা।

পূর্ববর্তি সংবাদবিচারকরা রায় বিক্রি করলে মানুষের যাওয়ার জায়গা থাকে না: হাইকোর্ট
পরবর্তি সংবাদরাঙ্গুনিয়ায় ২ অটোরিকশার সংঘর্ষে আহত ৪