জুমা-ওয়াক্তিয়া নামাজে মাইকে স্বাস্থ্য সচেতনতা প্রচারের আহ্বান ইফার

ইসলাম টাইমস ডেস্ক: পাঁচ ওয়াক্ত নামাজ ও জুমার খুতবার সময় মসজিদের মাইক থেকে নিয়মিতভাবে করোনাভাইরাস থেকে সুরক্ষায় স্বাস্থ্যবিধি প্রচার করার জন্য মসজিদের খতিব-ইমাম ও মসজিদ পরিচালনা কমিটির প্রতি আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

সোমবার (৫ অক্টোবর) আগারগাওয়ে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে কয়েকজন আলেমের সঙ্গে এক বৈঠকে এ আহ্বান জানানো হয়।

বৈঠকে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বলা হয়, প্রতি ওয়াক্ত নামাজের সময় মসজিদের মাইক থেকে মাস্ক পরা, কিছুক্ষণ পরপর হাত ধোয়া, নাক, মুখ ও চোখ অপরিষ্কার হাত দিয়ে স্পর্শ না-করা এবং সব কাজে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে প্রচার করাতে মসজিদের খতিব-ইমামদের প্রতি আহ্বান জানানো হয়। কোভিড-১৯ সংক্রমণের সেকেন্ড ওয়েভের ক্ষতি কমাতে প্রয়োজনীয় প্রস্তুতি ও করণীয় বিষয়ে স্বাস্থ্যবিধি অনুসরণের ব্যাপক প্রচারণার উপায় উদ্ভাবনের লক্ষ্যে আলেম-ওলামাদের নিয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের  সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শোলাকিয়া ঈদগাহের ইমাম ফরীদ উদ্দিন মাসউদ, দারুল উলুম রামপুরার মুহতামিম মাওলানা ইয়াহইয়া মাহমুদ, তেজগাঁও মদীনাতুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রাজ্জাক, ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওলানা কাফীলুদ্দীন সরকার, মহাখালী হোসাইনিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওলানা নজরুল ইসলাম আল মারূফ, জামিয়া মাদানি যাত্রাবাড়ীর মুহাদ্দিস মাওলানা উবায়দুর রহমান খান নদভী, নারায়ণগঞ্জ ভূমিপল্লী জামে মসজিদের খতিব শায়খ আহমদুল্লাহ, দারুন্নাজাত কামিল মাদ্রাসার মাওলানা মো. ওসমান গণি সালেহী ও হাফেজ মাওলানা আমজাদ হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় অন্যান্যদের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব গাজীউদ্দিন মোহাম্মদ মুনীর, আইইডিসিআর-এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এ এস এম আলমগীর, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আমিনুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার, নূর মোহাম্মদ আলম ও আনিসুজ্জামান সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদপ্রণোদনা প্যাকেজ ঋণ দুই বছরের বদলে পাঁচ বছরে শোধ করতে চান শিল্পোদ্যোক্তারা
পরবর্তি সংবাদসমাজচিত্র: উপড়ে ফেলতে হবে এই ঔদ্ধত্যের শেকড়