অনৈতিকতা বন্ধে এবার পাকিস্তানে নিষিদ্ধ হল টিকটক

ইসলাম টাইমস ডেস্ক: অনৈতিকতা বন্ধে এবার টিকটক নিষিদ্ধের ঘোষণা দিয়েছে পাকিস্তান। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এখবর জানা গেছে।

পাকিস্তানের টেলিযোগাযোগ কর্তৃপক্ষ (পিটিএ) বলেছে, সমাজের বিভিন্ন শ্রেণির পক্ষ থেকে ভিডিও শেয়ারিং অ্যাপটির বিরুদ্ধে অনৈতিক ও অশ্লীল বিষয়বস্তু থাকার অভিযোগের প্রেক্ষিতে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পিটিএ আরও জানিয়েছে, টিকটক বেআইনী বিষয়বস্তু যাচাইয়ের মেকানিজম সন্তোষজনক করতে পারলে এই নিষেধাজ্ঞার সিদ্ধান্ত পর্যালোচনা করা হবে।

পাকিস্তানি কর্মকর্তাদের দাবি, চূড়ান্ত সতর্কবার্তা দেওয়ার পরেও টিকটকে অশ্লীল পোস্ট বন্ধ হয়নি। তাই পাকিস্তানের টেলিকমিউনিকেশনকে এই ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার।

টিকটক বলছে, যেসব স্থানে তাদের অ্যাপ সক্রিয় সেখানকার আইন মেনে চলার প্রতি শ্রদ্ধাশীল তারা। আমরা নিয়মিত পিটিএ’র সঙ্গে যোগাযোগ রাখছি এবং কাজ করা চালিয়ে যাব। আমরা আশা করি একটি সিদ্ধান্তে উপনীত হওয়া যাবে যা দেশটির সৃজনশীল অনলাইন সম্প্রদায়কে আমরা সেবা দিয়ে যেতে পারব।

পাকিস্তানে টিকটক নিয়ে আপত্তির শুরু হয় জুলাই মাস থেকে। ওই সময় অ্যাপটিতে অনৈতিক পোস্ট শেয়ার করা হচ্ছে বলে সতর্ক করেছিল পিটিএ। আপত্তিকর পোস্ট বন্ধ না হলে টিকটক নিষিদ্ধ করে দেওয়া হবে বলে জানানোও হয়েছিল।

এর আগে লাইভ স্ট্রিমিং অ্যাপ ‘বিগো’ নিষিদ্ধ করেছিল পাকিস্তান। সেখানেও অনৈকিতকার প্রশ্ন উঠেছিল।

পূর্ববর্তি সংবাদআলহামদুলিল্লাহ, দুই বছর পূর্ণ হলো
পরবর্তি সংবাদনবাবগঞ্জে কাভার্ডভ্যান মোটরসাইকেল সংঘর্ষে ২ জন নিহত